Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

৩৪৯ দিনের ‘যুদ্ধে’ জিততে পারলেন না নাদাল

অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেছেন রাফায়েল নাদাল। ছবি: টুইটার
অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেছেন রাফায়েল নাদাল। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

“আমি কখনও হাল ছেড়ে দেই না”- নিতম্বের চোটে ক্যারিয়ার হুমকির মুখে পড়ে যাওয়ার পর বলেছিলেন রাফায়েল নাদাল। সত্যি হাল ছেড়ে দেননি। ইনজুরির সঙ্গে লড়াই করে ফিরেছিলেন কোর্টে। কিন্তু ৩৪৯ দিনের এই যুদ্ধ তো জিততে পারলেন না নাদাল! প্রায় এক বছর ধরে সুস্থ হয়ে ওঠার যে চেষ্টা তার, সেটি সফল হলো না। কারণ ফেরার মঞ্চ হিসেবে বেছে নেওয়া অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হচ্ছে না স্প্যানিশ তারকার।

আজ (রবিবার) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নাদাল নিশ্চিত করেছেন, বছরের প্রথম গ্র্যান্ড স্লাম থেকে ছিটকে গেছেন তিনি। মাংসপেশীর চোটে অস্ট্রেলিয়া থেকে ফিরে যাচ্ছেন স্পেনে। সেখানেই ঠিক করা হবে পুনর্বাসন প্রক্রিয়া।

২০২৩ সালের অস্ট্রেলিয়ার ওপেনে নিতম্বের চোটে পড়েছিলেন নাদাল। এরপর থেকে ছিলেন কোর্টের বাইরে। লম্বা সময় পর দিনকয়েক আগেই প্রথমবার কোর্টে ফিরেছিলেন তিনি। লক্ষ্য ছিল, অস্ট্রেলিয়ান ওপেন। তারই প্রস্তুতি হিসেবে ৩৪৯ দিন পর কোর্টের লড়াইয়ের নামেন ব্রিসবেন ওপেন দিয়ে। প্রত্যাবর্তনটা রাঙিয়ে নিয়েছিলেন জয় দিয়ে। কিন্তু দ্বিতীয় রাউন্ডেই আবার হানা দিয়েছে ইনজুরি। অস্ট্রেলিয়ান জর্ডান থম্পসনের বিপক্ষে হারের পথে ‘মাংসপেশীতে টান লেগেছে’ নাদালের।

এই অবস্থায় গ্র্যান্ড স্লামের মতো বড় প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করা সম্ভব নয় নাদালের। ফলে তার ফেরার যুদ্ধ সফলতার মুখ দেখল না।

অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করে নাদালের টুইট, “মাংসপেশীতে সামান্য টান লেগেছে আমার। ভালো খবর হলো, আমার আগের ইনজুরির জায়গায় হয়নি এটি। তবে এই মুহূর্তে আমি ৫ সেটের ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত নই। এখন স্পেনে ফিরে যাচ্ছি, চিকিৎসককে দেখিয়ে চিকিৎসা শুরু করব।”

অস্ট্রেলিয়ান ওপেনে অবাছাই খেলোয়াড় হিসেবে নামার কথা ছিল নাদালের। ফলে প্রথম রাউন্ডেই তার দেখা হতে পারতো জোকোভিচের সঙ্গে। যদিও চোট সেই সম্ভাবনায় জল ঢেলে দিল!

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত