Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

পদ্মা ব্যাংকের চেয়ারম্যান নাফিজ সরাফাতের পদত্যাগ

চৌধুরী নাফিজ সরাফাত।

পদত্যাগ করেছেন পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত।

ব্যক্তিগত ও স্বাস্থ্যগত কারণে এই পদক্ষেপ নেওয়ার কথা বাংলাদেশ ব্যাংককে জানিয়েছেন তিনি।

ব্যাংক ও আর্থিক খাতের আলোচিত ব্যক্তি নাফিজের পদত্যাগের খবরটি বুধবার সাংবাদিকদের দেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মেজবাউল হক।

বুধবার ঢাকার মতিঝিলে বাংলাদেশ ব্যাংকে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের নিয়ে বৈঠক করেন গভর্নর আব্দুর রউফ তালুকদার।

ওই বৈঠকের পর মেজবাউল সাংবাদিকদের বলেন, “পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত ব্যক্তিগত ও স্বাস্থ্যগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন।”

এ বিষয়ে নাফিজের সঙ্গে কথা বলতে তার মোবাইল নম্বরে সকাল সন্ধ্যার পক্ষ থেকে কল করা হলেও তিনি ফোন ধরেননি। এসএমএস পাঠালেও সাড়া দেননি।

বেসরকারি পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদ থে‌কে পদত্যাগের সিদ্ধান্ত মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংককে জানান নাফিজ। বুধবার বাংলাদেশ ব্যাংক তার পদত্যাগপত্র গ্রহণ করে বলে মেজবাউল জানান।

পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী, নতুন চেয়ারম্যান নিয়োগ না দেওয়া পর্যন্ত শেয়ারহোল্ডার হিসেবে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম পদ্মা ব্যাংকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঋণ কেলেঙ্কারিতে ডুবতে বসা ফারমার্স ব্যাংকের মালিকানা নাফিজের হাতে আসার পর ২০১৯ সালে এটি নাম বদলে পদ্মা ব্যাংক হিসেবে যাত্রা শুরু করে।

নাফিজ পুঁজিবাজারের সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান রেইস অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির কর্ণধার। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রাস্টি বোর্ডেরও চেয়ারম্যান তিনি।   

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist