Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

এ বছরই বিসিবির দায়িত্ব ছাড়ার ইচ্ছা পাপনের

image-458039-1629985711
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ সরকারের নতুন মন্ত্রী সভা ঘোষণা হয়েছে। তাতে অনেক নতুন মুখের ভিড়ে আছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। তবে তিনি কোন খাতে মন্ত্রী হচ্ছেন তা এখনও নির্ধারণ হয়নি। মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় দ্রুত বিসিবির সভাপতি পদ ছেড়ে দিতে চাইছেন পাপন। সম্ভব হলে এ বছরই।

নাজমুল হাসান পাপন আগেও বলেছেন বিসিবির সভাপতি পদে এবারই তার শেষ টার্ম। সামনের বিসিবি নির্বাচনে সভাপতি পদে দাঁড়াবেন না। গত বছরই এই ঘোষণা দিয়ে রেখেছিলেন পাপন। তখনও অবশ্য মন্ত্রিত্ব পাননি।

গত বছর বিসিবির এজিএমে বিসিবি, বেক্সিমকো এবং নানা দায়িত্ব মিলে পরিবারে সময় দিতে না পারার আক্ষেপ করেছিলেন পাপন। এ বছর বিশ্বকাপের পর সাকিব-তামিম ইস্যু নিয়ে কথা বলার সময় এই টার্মকে নিজের শেষ বলে জানান।

তবে চাইলেই ঘোষণা দিয়ে দায়িত্ব ছেড়ে দিতে পারছেন না পাপন। আইসিসিতে বেশ কয়েকটি কমিটিতে তিনি বড় পদে আছেন। বিসিবির সভাপতি পদ ছাড়তে হলে আইসিসির অনুমোদনও লাগবে। সে যাই হোক, পাপন চাইলেন এ বছরের মধ্যেই বিসিবির দায়িত্বটা ছাড়তে।

আজ নতুন মন্ত্রীসভার শপথ অনুষ্ঠানে পাপন বলেন, ‘‘ক্রিকেট বোর্ডের সভাপতি এবং মন্ত্রিত্ব একসঙ্গে চালাতে কোন সমস্যা নেই। বিদেশে এমন আছে। কিন্তু ব্যাপার হলো আমার আগে থেকেই ইচ্ছা ছিল আমি এবারই শেষ করবো। মেয়াদ আছে সামনের বছর পর্যন্ত। চেষ্টা করবো এ বছরই শেষ করা যায় কিনা।’’

‘‘ক্রিকেট বোর্ডের দায়িত্ব ছাড়তে চাইলে আইসিসির আবার কিছু নিয়ম আছে। ওদের বেশ কিছু কমিটিতে আছি, চেয়ারম্যানও আছি। ওরা আবার এটা চেঞ্জ করে না। আমার ধারণা সামনের বছর এমনিই শেষ করতাম, এ বছরই শেষ করা যায় কিনা চেষ্টা করবো।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত