Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

রমজানে ‘শান্তিপূর্ণ’ অনুষ্ঠানে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি : ঢাবি

ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল। ছবি : সংগৃহিত

রমজান মাসে ‘শান্তিপূর্ণ ও ইতিবাচক’ অনুষ্ঠান আয়োজনে কোনও নিষেধাজ্ঞা দেওয়া হয়নি বলে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

সেখানে বলা হয়, “সম্প্রতি কয়েকটি পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে রমজানের অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা নিয়ে প্রকাশিত সংবাদের প্রতি কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। প্রতিবেদনগুলোতে বলা হয়েছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে রমজানের আলোচনা সম্পর্কিত অনুষ্ঠান আয়োজনে কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা দিয়েছে। এটি সম্পূর্ণরূপে একটি অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন।”

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কখনও রমজানে শান্তিপূর্ণ ও ইতিবাচক অনুষ্ঠান আয়োজনে কোনও ধরনের নিষেধাজ্ঞা দেয়নি উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “প্রতিদিনই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা ইফতার মাহফিলের আয়োজন করে আসছেন।

“কতিপয় রাজনৈতিক সংগঠনের অনুসারীরা পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দু-একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে, যার ফলে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রক্টর অফিস থেকে বিজ্ঞপ্তি প্রকাশের কথা জানিয়ে জনসংযোগ দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সেখানে রমজানের অনুষ্ঠান আয়োজনে ‘নিষেধাজ্ঞা’ শব্দটি কোথাও উল্লেখ নেই।”

বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, রমজানকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়টি নিয়ে অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন প্রকাশের মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছে, কোনোক্রমেই কাম্য নয়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist