Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

ঢাকায় কেএনএফের নাশকতার ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি কমিশনার
জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি কমিশনার
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

সম্প্রতি বান্দরবানে তিনটি ব্যাংকের শাখায় হামলা, এক ব্যাংকের শাখা ব্যবস্থাপককে অপহরণসহ বেশ কিছু ঘটনার অভিযোগ উঠেছে পাহাড়ি সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে।

যার পরিপ্রেক্ষিতে পার্বত্য জেলাটিতে চলছে যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযান। যেখানে গ্রেপ্তার করা হচ্ছে কেএনএফ সদস্যদের।

এমন অবস্থায় কেএনএফ সদস্যরা পালিয়ে ঢাকায় প্রবেশ করবেন কিনা কিংবা কেএনএফ নিয়ে ঢাকাবাসীর আতঙ্কিত হওয়ার কারণে আছে সে সম্পর্কে কথা বলেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

মঙ্গলবার দুপুরে ঢাকার জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, “ঢাকার সব মসজিদে নিরাপত্তার কাজ সম্পন্ন করা হয়েছে। এখানে কেএনএফ সদস্যদের নাশকতার ঝুঁকি নেই।”

ঢাকার ১৮৪টি ঈদগাহ মাঠ ও ১ হাজার ৪৮৮টি মসজিদে ঈদের নামাজের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, পুলিশের পাশাপাশি প্রস্তুত রয়েছে বম্ব ডিসপোজাল টিম, ফায়ার সার্ভিস ও মেডিকেল টিমও।

পাহাড়ে আতঙ্ক ছড়ানো কেএনএফ সদস্যরা রাজধানীতে ঢুকেছে এমন কোনও তথ্য না থাকলেও বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান হাবিবুর রহমান।

তিনি বলেন, জাতীয় ঈদগাহ মাঠ ঘিরে পাঁচ স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। মুসুল্লীরা যেন নির্বিঘ্নে-নিরাপদে নামাজ পড়তে পারেন সেজন্য সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে।

জাতীয় ঈদগাহ মাঠে নারী-পুরুষসহ এবারও এক সঙ্গে ৩৫ হাজার মুসল্লি নামাজে অংশ নিতে পারবেন। মাঠের মূল অংশে ১২১টি কাতারে মধ্যে ৫১টি কাতারে নারীরা অংশ নিতে পারবেন।

২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করতে পারবেন। এছাড়া ঈদগাহের বাইরে পুরো এলাকা প্রায় ৭০ হাজার মানুষ নামাজ আদায় করতে পারবেন।

প্রতিবারের মতো এবারও ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায়।

ঈদ জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন ইমাম এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুয়াজ্জিন ক্বারী মুহাম্মদ হাবিবুর রহমান ক্বারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত