Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

ছক্কা মারতে পাকিস্তানের আর্মি ট্রেনিং

পাকিস্তান-০৩০
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

দেশি ব্যাটারদের বড় বড় ছক্কা হাঁকানো দেখবেন, এই প্রত্যাশা নিয়ে লাহোরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) লিগের খেলা দেখতে বসেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি। কিন্তু তার প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন পাকিস্তানের ব্যাটাররা। এ কারণেই নতুন সিদ্ধান্ত পিসিবি চেয়ারম্যানের। দেশি ক্রিকেটারদের ছক্কার উন্নতির লক্ষ্যে আর্মি ট্রেনিংয়ের ঘোষণা দিয়েছেন মহসিন।

আগামী ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল- ১৫ দিন পাকিস্তানের মিলিটারি একাডেমিতে হবে ক্রিকেটারদের ফিটনেস ক্যাম্প। এই ক্যাম্পের মাধ্যমে পাকিস্তানের ব্যাটারদের ছক্কা হাঁকানোয় ‘শক্তি বৃদ্ধি’ পাবে বলে আশা করছেন মহসিন। ইসলামাবাদের এক হোটেলে যখন পিসিবি চেয়ারম্যান আর্মি ট্রেনিংয়ের কথা বলেছেন, সেসময় উপস্থিত ছিলেন পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার।

তাদের উদ্দেশ্য করেই মহসিন বলেছেন, “লাহোরের ম্যাচগুলো যখন আমি দেখছিলাম, আমরা মনে হয়নি তোমরা কেউ ছক্কা মেরে বল গ্যালারিতে পাঠাতে পারো। এরকম ছয় কারা মারতে পারে, আমার মনে হয় বিদেশি খেলোয়াড়রা গ্যালারিতে পাঠাতে পারে। একারণেই খেলোয়াড়দের ফিটনেস লেভেলের উন্নতির জন্য বোর্ডকে একটা পরিকল্পনা করতে বলেছি। যেখানে তোমাদের যথাযথ প্রচেষ্টা থাকতে হবে।”

কী সেই পরিকল্পনা, পরের কথাটাই জানিয়ে দিয়েছেন পিসিবি চেয়ারম্যান, “সামনেই নিউজিল্যান্ডের সঙ্গে খেলা, এরপর আছে আয়ারল্যান্ড, ইংল্যান্ড ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমি অবাক হয়েছি কারণ, ‘আমরা কবে অনুশীলন করব?’ বাস্তবতা হলো আমাদের সময় নেই। এরপরও আমরা একটা সময় বের করেছি। কাকুলে (মিলিটারি একাডেমি) ক্যাম্প আয়োজন করা হচ্ছে ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত। তোমাদের অনুশীলনে কাজ করবে পাকিস্তান আর্মি। আশা করছি তারা তোমাদের সাহায্য করতে পারবে।”

সূচি অনুযায়ী এই ক্যাম্প হতে যাচ্ছে চলমান পিএসএল শেষ হওয়ার সাত দিনের মধ্যে। তার চেয়ে বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে রোজা। রমজানের শেষ ভাগে চলবে এই ক্যাম্প। রোজা রেখে পাকিস্তানের ক্রিকেটাররা কিভাবে আর্মি ট্রেনিংয়ের ধকল সামলাবেন, এ নিয়ে আলোচনা চলছে পাকিস্তান ক্রিকেটে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত