Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
মেয়েদের সম্মানে গোলাপি জার্সিতে খেলল রাজস্থান

ছক্কায় শততম ম্যাচে সেঞ্চুরি বাটলারের, হতাশ করলেন কোহলিকে

বাটলারের সেঞ্চুরিতে ১৮৩ তাড়া করে সহজে জিতেছে রাজস্থান। ছবি : এক্স
বাটলারের সেঞ্চুরিতে ১৮৩ তাড়া করে সহজে জিতেছে রাজস্থান। ছবি : এক্স
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

রাজস্থান রয়্যালস খেলতে নেমেছিল গোলাপি জার্সি পড়ে। তিন ম্যাচ পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হঠাৎ জার্সি বদলের কারণ কি?

নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তারা লিখেছে মেয়েদের সম্মান জানানোর কথা, ‘‘শনিবার বিশেষ দিন। আমরা সবাই পুরো গোলাপি জার্সি পরব। রাজস্থানের মহিলাদের সম্মান জানাব আমরা। রাজস্থানের প্রত্যন্ত এলাকার নারীরা সমাজ বদলের কাজ করছেন। তাদের এই কাজে সমর্থন ও নারীদের সম্মান জানাতে নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত।’’

মেয়েদের সম্মান দিতে রাজস্থান খেলেছে গোলাপি জার্সিতে। ছবি : এক্স

গোলাপি জার্সিতে খেলে তারা আইপিএলে আজ (শনিবার) ৬ উইকেটে হারাল বেঙ্গালুরুকে। বিরাট কোহলির সেঞ্চুরিতে ৩ উইকেটে ১৮৩ করেছিল বেঙ্গালুরু। জবাবে জস বাটলারের ৫৮ বলে অপরাজিত ১০০ রানে ভর করে ৫ বল হাতে রেখে জিতেছে রাজস্থান।

জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ১ রান। আর সেঞ্চুরি করতে বাটলারের দরকার ছিল ৬ রান। ক্যামেরন গ্রিনের শর্ট লেন্থের বল মিড উইকেট দিয়ে ছক্কা মেরে দুটোই নিশ্চিত করেন বাটলার। দলের জয়ের পাশাপাশি আইপিএলে নিজের ১০০তম ম্যাচে ঠিক ১০০ রানই করেছেন তিনি।

রাজস্থান আগেই জানিয়েছে, প্রতিটি ছক্কার বিপরীতে উত্তরাঞ্চলীয় এই রাজ্যের ছয়টি বাড়িতে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। তবে রাজস্থানের ব্যাটাররা ছক্কা মেরেছেন কেবল ৬টি। তাই ৩৬টি বাড়িতে যাবে সোলার প্যানেলের সংযোগ।

আইপিএলে কোহলি নিজের অষ্টম সেঞ্চুরি করেন ৬৭ বলে। আইপিএল ইতিহাসে এটা যৌথভাবে মন্থরতম সেঞ্চুরি।  এর আগে মনিষ পান্ডে ২০০৯ আইপিএলে বেঙ্গালুরুর হয়ে সেঞ্চুরি করেছিলেন ৬৭ বলে।

৬৭ বলে সেঞ্চুরি করেছেন কোহলি। তবে এটা আইপিএল ইতিহাসের যৌথ মন্থরতম সেঞ্চুরি। ছবি : এক্স

ওপেন করতে নেমে শেষ পর্যন্ত কোহলি অপরাজিত ছিলেন ২ বাউন্ডারি ৪ ছক্কায় ৭২ বলে ১১৩ করে। এই ইনিংসে হয়ত বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে ফেললেন কোহলি। তবে রাজস্থানকে হারানোর মত যথেষ্ট ছিল না বেঙ্গালুরুর স্কোরটা।

সঞ্জু স্যামসন ৪২ বলে ৬৯ আর বাটলার ৫৮ বলে ৯ বাউন্ডারি ৪ ছক্কায় ১০০ রানে অপরাজিত থেকে রাজস্থানকে এনে দিয়েছেন ৫ বল বাকি থাকতে সহজ জয়।

বাটলারের মত কোহলি আগ্রাসী হলে বেঙ্গালুরুর স্কোরটা বাড়তে পারত আরও। সেক্ষেত্রে ম্যাচটাও হতে পারত উপভোগ্য।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত