Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

শৈত্যপ্রবাহ : পেছাল সরকারি প্রাথমিকে ক্লাস শুরুর সময়

প্রাইমারি
নতুন আদেশ অনুযায়ী, দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু হবে সকাল ১০টায়। ছবি: সকাল সন্ধ্যা

দেশের বিভিন্ন স্থানের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর ক্লাস শুরুর সময়সূচি পিছিয়ে দেওয়া হয়েছে। সে অনুযায়ী, দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু হবে সকাল ১০টায়।

আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত এই সময়ে ক্লাস শুরু হবে।

সোমবার (২২ জানুয়ারি) এক অফিস আদেশে নতুন সময়সূচীর কথা জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

এর আগে, আরেক সিদ্ধান্তে অধিদপ্তর জানিয়েছিল, দেশের যেসব জেলায় দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাবে, সেখানে সংশ্লিষ্ট কর্মকর্তারা আলোচনা করে স্কুল বন্ধ করে দিতে পারবেন।

এসে শুনি স্কুল বন্ধ, মেয়ে নিয়ে ফিরে যাচ্ছি’

নতুন অফিস আদেশে বলা হয়েছে, আগের সিদ্ধান্তও বহাল থাকবে।

ওই সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার দেশের বিভিন্ন স্থানে বন্ধ ছিল স্কুল। যেমন বগুড়া, সিরাজগঞ্জ, সুনামগঞ্জ, ঈশ্বরদী, নওগাঁসহ বিভিন্ন এলাকায় স্কুল বন্ধের ঘোষণা দেওয়া হয়। তবে এ নিয়ে অব্যবস্থাপনারও খবর এসেছে। যেমন, অনেক স্থানেই দেখা গেছে প্রচণ্ড শীতের মধ্যে স্কুলে যাওয়ার পর শিক্ষার্থীরা জানতে পেরেছে যে ক্লাস হবে না।

২২ জেলায় শৈত্যপ্রবাহ, ঢাকায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা

সোমবার ঢাকা বিভাগের তিন জেলাসহ দেশের ২২ জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরমধ্যে ঢাকায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহীর বদলগাছী ও দিনাজপুরে, ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist