Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

পিটিআই সমর্থিত বিজয়ীকে তুলে নিয়ে দলভুক্তির অভিযোগ

পিটিআইসমর্থিত বিজয়ী প্রার্থী ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) আসলাম ঘুম্মানকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
পিটিআইসমর্থিত বিজয়ী প্রার্থী ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) আসলাম ঘুম্মানকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
Picture of সকাল সন্ধ্যা ডেস্ক

সকাল সন্ধ্যা ডেস্ক

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থন নিয়ে দেশটির জাতীয় পরিষদ নির্বাচনে বিজয়ী এক স্বতন্ত্র প্রার্থীকে অপহরণের পর নওয়াজ শরিফের দল পিএমএল-এনে যোগ দিতে বাধ্য করার অভিযোগ উঠেছে।

পিটিআই মহাসচিব ওমর আইয়ুব খান সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শুক্রবার সকালে এই অভিযোগ করেন।

ওমর আইয়ুবের দাবি, অপহরণের পর বিজয়ী ওই প্রার্থীকে পিটিআই ছাড়তে এবং নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজে (পিএলএম-এন) যোগ দিতে বাধ্য করা হয়।

এই অভিযোগ তুলে তিনি এক্সে লিখেছেন, “কারচুপিতে ভরা এই নির্বাচন প্রক্রিয়া ও জোরপূর্বক গুমের তীব্র নিন্দা জানাই।”   

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআইয়ের সমর্থনপুষ্ট সেই বিজয়ী প্রার্থীর নাম ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) আসলাম ঘুম্মান। তিনি এবারের নির্বাচনে শিয়ালকোটের (এনএ-৭৪) একটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

মরিয়ম নওয়াজের (মাঝে) সঙ্গে দেখা করে পিএমএল-এনে যোগ দেন পিটিআইয়ের সমর্থন নিয়ে নির্বাচনে জেতা ওয়াসিম কাদির (ডানে)। ছবি : টুইটার থেকে নেওয়া

পিটিআই নেতা আইয়ুবের দাবির ঘণ্টাখানেক আগে একই অভিযোগ করেন দলটির আইনজীবী আবুজার সালমান নিয়াজি। পিটিআইয়ের গুজরাট শাখাকেও তাদের এক্স হ্যান্ডেলে স্বতন্ত্র বিজয়ী প্রার্থী আসলাম ঘুম্মানকে অপহরণের অভিযোগ করতে দেখা যায়।          

এর আগে ১১ ফেব্রুয়ারি পিটিআই সমর্থিত বিজয়ী প্রার্থী ওয়াসিম কাদির দলটি ছেড়ে নওয়াজ শরিফের পিএলএম-এনে যোগ দিয়েছিলেন। তবে তিনি স্বেচ্ছায় দলত্যাগ করেন। ৮ ফেব্রুয়ারি জাতীয় পরিষদের নির্বাচনে লাহোরের এনএ-১২১ আসন থেকে বিজয়ী হয়েছিলেন ওয়াসিম কাদির।

সে সময় পিএমএল-এন তাদের এক্স অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছিল, যেখানে ওয়াসিম কাদিরকে বলতে শোনা যায়, “আমি আমার ঘরে ফিরেছি।”

ভিডিওতে ওয়াসিম কাদিরের পাশে ছিলেন পিএমএল-এনের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত