Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

নিটোর হৃদরোগসহ ৪ হাসপাতালে অভিযান, ৩৬ দালাল আটক

সোহরাওয়ার্দী
সাংবাদিকদের অভিযান সম্পর্কে জানাচ্ছেন র‌্যাব কর্মকর্তারা। ছবি : সকাল সন্ধ্যা
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর), জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটসহ চারটি হাসপাতাল থেকে ৩৬ দালালকে আটক করার কথা জানিয়েছে র‍্যাব।

বুধবার সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত র‍্যাব-২ এর চারটি দল আলাদা অভিযানে এদের আটক করে।

অভিযান তদারকি কর্মকর্তা র‍্যাব-২ এর উপঅধিনায়ক মেজর নাজমুল্লাহিল ওয়াদুদ বলেন, ঢাকার শিশু হাসপাতাল, পঙ্গু হাসপাতাল হিসেবে পরিচিত নিটোর, হৃদরোগ ইন্সটিটিউট ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে একযোগে অভিযান চালানো হয়। এসময় এসব হাসপাতাল থেকে রোগীদের প্রলোভিত করে অন্য বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে নিয়ে যাওয়ার অভিযোগে ৩৬ ব্যক্তিকে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ছিলেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।

হাসপাতালগুলোর দালালদের দৌরাত্ম্য বেড়েছে জানিয়ে মেজর ওয়াদুদ বলেন, “সরকারি হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে নেওয়া হচ্ছে। পাশাপাশি ওষুধের প্রেসক্রিপশন নিয়ে রোগী ও তাদের স্বজনদের বিরক্ত করা হচ্ছে। রোগীদের মিথ্যা তথ্য দিয়ে সরকারি হাসপাতাল থেকে বের করে বেসরকারি হাসপাতালে নিয়ে বেশি বিল করে কমিশন বাণিজ্য করা হচ্ছে।”

এসব অভিযোগের ভিত্তিতে র‍্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত ওই চার হাসপাতালে অভিযান চালায়।

তিনি আরও বলেন, সব ধরনের পরীক্ষা সরকারি হাসপাতালে করা গেলেও দালাল ও কিছু অসাধু কর্মচারী রোগীদের ভুল বুঝিয়ে বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে নিয়ে যায়। এতে রোগীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

অভিযানে সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ১৭ জন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে ১২ জন, আগারগাঁওয়ের শিশু হাসপাতাল থেকে চারজন ও পঙ্গু হাসপাতাল থেকে তিনজনকে আটক করা হয় বলে জানান র‌্যাব কর্মকর্তা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত