Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

বেইলি রোডের নবাবী ভোজ, সুলতান’স ডাইন সিলগালা

আগুনে পুড়েছে ঢাকার বেইলি রোডের গ্রিন কোজি কটেজ শপিং মল, যাতে মারা যান ৪৬ জন।
আগুনে পুড়েছে ঢাকার বেইলি রোডের গ্রিন কোজি কটেজ শপিং মল, যাতে মারা যান ৪৬ জন।
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

বেইলি রোডে অভিযান চালিয়ে নবাবী ভোজ ও সুলতান’স ডাইন নামের দুটি রেস্তোরাঁ সিলগালা করে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুনে নারী-শিশুসহ ৪৬ জনের মৃত্যুর পর ঢাকার ঝুঁকিপূর্ণ ভবনগুলোর বাইরে দৃশ্যমান স্থানে সতর্কীকরণ বিজ্ঞপ্তি টানানোর বিষয়ে হাইকোর্টের নির্দেশের পরদিন এ অভিযান চালালো রাজউক।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদারের নেতৃত্বে মঙ্গলবার বেলা ১১টার দিকে অভিযান শুরু হয়।

অভিযানে দেখা যায় দুইতলা একটি ভবনের নিচতলায় রয়েছে নবাবী ভোজ রেস্তোরাঁ। ভবনটির উপরের তলায় পোশাকের একটি ব্র্যান্ডের শোরুম আছে।

সুলতান’স ডাইনে অভিযানে গেলে রেস্তোরাঁটি বন্ধ পাওয়া যায়। সেখানে একটি নোটিসে লেখা ছিল, রেনোভেশন কাজের জন্য সাময়িকভাবে সুলতান’স ডাইন বন্ধ রয়েছে। পরে বন্ধ রেস্তোঁরাটিই সিলগালা করে দেয় রাজউক।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন বলেন, রেস্তোরাঁটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কোনও কাগজপত্র দেখাতে পারেনি। তারা সব কাগজপত্র থাকার দাবি করেছেন। তাই আপাতত রেস্তোরাঁটি সিলগালা করা হয়েছে। কাগজপত্র দেখাতে পারলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, রাজউক নিয়মিত অভিযান চালাচ্ছে। শুধু রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে না। যেখানেই সমস্যা বা কোনও ব্যত্যয় পাওয়া যাচ্ছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অভিযানে ক্যাপটাল সিরাজ সেন্টার নামে একটি ভবনের অগ্নিসুরক্ষার ছাড়পত্র হালনাগাদ না করায় দুই লাখ টাকা জরিমানা করা হয়। ভবনটির পরিচালক সারফুদ্দিন সাংবাদিকদের বলেন, “আমাদের সবকিছু ঠিক আছে। শুধু ফায়ারের ছাড়পত্র এখনও পাইনি।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত