Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

রাম মন্দির উদ্বোধনে অমিতাভ ক্যাটরিনারা

ss ram mandir-22-01-24 2
Picture of সকাল সন্ধ্যা ডেস্ক

সকাল সন্ধ্যা ডেস্ক

অযোধ্যা তখন গুনছিল অপেক্ষার প্রহর। দুপুরের দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাম মন্দির প্রাঙ্গণে পৌঁছান। সেখানে পৌঁছেই বিশেষ পোশাক পরে তিনি মন্দিরে প্রবেশ করেন রাম মূর্তির প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে যোগ দিতে।

পূজারীদের নির্দেশনায় প্রাণ প্রতিষ্ঠার পর আনুষ্ঠানিকভাবে রাম মন্দিরের উদ্বোধন করেন মোদী। এসময় হেলিকপ্টার দিয়ে পুরো মন্দির প্রাঙ্গণে ছিটানো হয় ভারতের বিভিন্ন প্রান্ত থেকে আনা ফুল। আরাধনার সঙ্গে চলে মন্দিরের গর্ভে রাম মূর্তি স্থাপনের আনুষ্ঠানিকতা।

বিশাল এই আয়োজন গণমাধ্যমের চোখ দিয়ে দেখেছে সারাবিশ্ব। তারকারাও বাদ যাননি। মহা পবিত্র আয়োজনে যোগ দিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে যান অনেক জনপ্রিয় মুখ। বিশেষভাবে আমন্ত্রিত ৮০০০ অতিথির মধ্যে ছিলেন বিনোদন জগৎ, ক্রিকেটবিশ্ব, সাধু সমাজ, রাজনীতি, সাহিত্য ও সংস্কৃতি জগতের অনেক চেনাজানা মুখ।

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ছবিতে দেখা যায় মাধুরী দিক্ষিত, আলিয়া ভাট, রণবীর কাপুর, ক্যাটরিনা কাইফ, ভিকি কৌশল, শ্রীরাম নেনে, রাজকুমার হিরানী রোহিত শেঠিসহ আরও অনেক বলিউড তারকাকে। লাল গোলাপ আর লাল ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানানোর আগে আগে ক্যামেরাবন্দী হন তারা।

শেফালি শাহ, রণদীপ হুদার অযোধ্যা দর্শনের দৃশ্যও নজরে আসে। ছেলে অভিষেক বচ্চনকে সঙ্গে নিয়ে অযোধ্যায় উপস্থিত হতে দেখা যায় বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনকেও।

অযোধ্যা বিমানবন্দরের বাইরের আর একটি ভিডিওতে দেখা যায় বলিউডের পাওয়ার কাপল আলিয়া ও রণবীর পথ চলছেন কড়া নিরাপত্তার মধ্যে। ছড়িয়ে পড়া আরেকটি ছবিতে এই জুটিকে আকাশ আম্বানি ও তার স্ত্রী শ্লোকা আম্বানির পাশে বসে থাকতেও দেখা যায়। রাম মন্দিরে গেছিলেন মুকেশ আম্বানি ও নীতা আম্বানিও।

উদ্বোধনের দিন মন্দিরে এসেছিলেন দক্ষিণ ভারতের সুপারস্টার রজনীকান্ত। এছাড়া চিরঞ্জিবী ও রামচরণকেও সেখানে দেখা যায়। উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে চিরঞ্জিবী বলেন, বলা যায় এটা ঈশ্বরপ্রদত্ত সুযোগ। আমরা সত্যিই খুশি।

বলিউডের আরেক তারকা বিবেক ওবেরয় ভিডিতে বলেন, এই আয়োজন চোখের সামনে দেখছি। মনে হচ্ছে জাদুকরী কিছু দেখছি।

কঙ্গনা রানাওয়াত, অনুপম খের অযোধ্যায় পৌঁছেছিলেন রবিবারই। ছড়িয়ে পড়া একটি ভিডিওতে কঙ্গনাকে শাড়ি গয়না পরিহিত অবস্থায় রাম মন্দির পরিষ্কার করতে দেখা যায়। আর একটি ছবিতে তাকে দেখা যায় পরিচালক মধুর ভান্ডারকরের সঙ্গে। এক ভিডিওবার্তায় অনুপম খের জানান, হিন্দু ধর্মাবলম্বীদের জন্য এমন পরিবেশ আর কখনও দেখিনি। এই উৎসব দীপাবলীর থেকেও বড়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত