Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

অশ্বিনের ঘূর্ণিতে ঘুরেছে ম্যাচও

ননেনননন
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

রাঁচিতে বল ঘুরছে। ঘুরেছে টেস্টের লাগামও। দ্বিতীয় দিন শাসন ছিল ইংল্যান্ডের। আজ (রবিবার) রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদবদের ঘূর্ণিতে ঘুরে দাঁড়িয়েছে ভারত। ইংল্যান্ডের ৩৫৩ রানের জবাবে ভারত অলআউট হয়েছিল ৩০৭-এ।

৪৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ড অলআউট ১৪৫ রানে।  জয়ের জন্য ভারতের চাই ১৯২ রান। বাজবল ক্রিকেট খেলা শুরুর পর ইংল্যান্ড টেস্ট সিরিজ হারেনি একটাও। এই সিরিজ বাঁচাতে ভারতকে অলআউট করতে হবে ১৯২ রানের আগে।

দুজন পেসার থাকলেও ভারত বোলিং শুরু করেছিল স্পিনারদের নিয়ে। রবিচন্দ্রন অশ্বিন টানা দুই বলে দুই উইকেট নিয়ে দেন সেই আস্থার প্রতিদানও। বেন ডাকেটকে ফেরানোর পরের বলে এলবিডাব্লিউ করেন অলি পোপকে।

টানা দুই উইকেটে অনিল কুম্বলের একটা রেকর্ড ভেঙেছেন অশ্বিন। এতদিন ভারতের মাটিতে খেলা টেস্টে সর্বোচ্চ ৩৫০ উইকেট নেওয়ার কীর্তি ছিল অনিল কুম্বেলের। অশ্বিনের সংগ্রহ দাঁড়ায় ৩৫৫।

৯৯তম টেস্ট খেলতে নামা অশ্বিন দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। এখানেও পাশে বসেছেন কুম্বলের। ভারতের মাটিতে ইনিংসে পাঁচ বা বেশি উইকেট ৩৫বার নিয়েছিলেন কুম্বলে। অশ্বিনও ৩৫ করলেন এই কীর্তি।

কুলদীপ যাদব বোল্ড করেন ৯১ বলে ৬০ করা জ্যাক ক্রুলিকে। কুলদীপ ফেরান বেন স্টোকস (৪), টাম হার্টলি (৭) ও অলি রবিসনকেও (০)। অপর উইকেটটি রবীন্দ্র জাদেজার।

১৯২ রানের লক্ষ্যে ভারত শুরুটা করেছে আক্রমণাত্মক। ৮ ওভারে বিনা উইকেটে ৪০ রানে দিন শেষ করেছে তারা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত