Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

শিরোপার আরও কাছে রিয়াল

৩ মিনিট মাঠে থেকেই গোল করেছেন গুলের। ছবি : এক্স
৩ মিনিট মাঠে থেকেই গোল করেছেন গুলের। ছবি : এক্স

সেল্তা ভিগোকে বিধ্বস্তই করল রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-০ গোলের জয়ে লা লিগা শিরোপার আরও কাছে তারা।

২৮ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৬৯। সমান ম্যাচে দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট ৬২ আর বার্সার ৬১। ৭ পয়েন্ট লিড নিয়ে শিরোপা পুনরুদ্ধারের আশা করতেই পারে রিয়াল।

দুই ম্যাচ নিষিদ্ধ থাকায় খেলতে পারেননি জুড বেলিংহাম। দর্শকরা ম্যাচ শুরুর আগে তার নামে স্লোগান তুলে জানিয়েছেন সহানুভূতি। ২১ মিনিটে ভিনিসিয়ুসের গোলে এগিয়ে যায় রিয়াল। এই মৌসুমে এটা তার দশম গোল।

কর্নার থেকে আসা বলে রুডিগারের হেড ঠেকান গোলরক্ষক গুয়াইতা। ফিরতি বলে ভিনিসিয়ুসের প্রথম শটও আটকে দেন তিনি। তবে ফিরতি শটে আর পারেননি।

এরপর শেষ ১১ মিনিটে ৩ গোল আদায় করে নেয় রিয়াল। এর দুটি আত্মঘাতী। ৭৯ মিনিটে লুকা মডরিচের কর্নার থেকে রুডিগারের হেড বারে লাগলেও ফিরতি বল গোলরক্ষক গুয়াইতার পিঠে লেগে জড়ায় জালে।

৮৮ মিনিটে ভিনিসিয়ুসের  ক্রস সামনে এগিয়ে ক্লিয়ার করার চেষ্টায় হাত ছোঁয়াতে পারেননি গুয়াইতা। তার পেছনেই থাকা দোমিঙ্গেসের পায়ে লেগে বল জড়ায় জালে।

ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে ব্যবধান ৪-০ করেন ‘তুরস্কের মেসি’ খ্যাত আরদা গুলের। দানি সেবাইয়োসের পাস বক্সে পেয়ে গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে রিয়ালের হয়ে নিজের প্রথম গোলটি করেন ১৯ বছর ১৪ দিনের এই তরুণ।

তুরস্কের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে লা লিগায় গোলের রেকর্ডও গড়লেন গুলের। তাকে নিয়ে কোচ আনচেলোত্তির সন্তুষ্টি, ‘‘ বদলি নেমে মাত্র তিন মিনিট খেলেছে গুলের। তাতেই চিনিয়েছে নিজের প্রতিভা। উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে ওর সামনে।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist