Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

১৪ মাস পর ফিরে রোহিতের ‘০’

রোহিত শর্মা-৬
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে ছিলেন রোহিত শর্মা। আফগানিস্তান সিরিজ দিয়ে এই ফরম্যাটে ফিরেছেন ১৪ মাস পর। যদিও ভারতের জার্সিতে টি-টোয়েন্টিতে ফেরাটা সুখকর হলো না তার। রানের খাতা খোলার আগেই আউট হয়ে গেছেন ভারতীয় অধিনায়ক।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ফরম্যাটে শেষবার খেলেছিলেন রোহিত। ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া সেমিফাইনালের পর টেস্ট ও ওয়ানডেতে হয়েছিলেন মনোযোগী। কারণ সামনেই ছিল ওয়ানডে বিশ্বকাপ। ঘরের মাঠের এই বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরও টি-টোয়েন্টি দলে ছিলেন না রোহিত। দীর্ঘ ১৪ মাস পর আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজ দিয়ে কুড়ি ওভারের ক্রিকেটে ফিরেছেন তিনি।

সেই ফেরায় প্রথম ম্যাচ মোহালির প্রথম টি-টোয়েন্টি। লম্বা সময় পর এই ফরম্যাটে জাতীয় দলের জার্সিতে ফেরাটা হলো চরম হতাশার। কারণ শূন্য রানেই ফিরতে হয়েছে প্যাভিলিয়নে। রান করতে না পারার দুঃখ নিশ্চয়ই আছে রোহিতের, তবে সেটা আরও বেশি আক্ষেপের হয়েছে রান আউট হওয়ায়। ওপেনিং সঙ্গী শুভমান গিলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ইনিংসের দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক।

মোহালির টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে আফগানিস্তান। স্বাগতিক বোলারদের সামনে খুব একটা সুবিধা করতে পারেনি আফগানরা। টপ অর্ডারের সবাই মাঝারি মানের স্কোর করেছেন। তবে আলো ছড়িয়েছেন মোহাম্মদ নবী। অভিজ্ঞ এই ব্যাটার ২৭ বলে করেন ৪২ রান। তাতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রান করে আফগানিস্তান।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই আউট হয়ে যান রোহিত। ইনিংসের স্থায়ীত্ব মাত্র ২ বলের।

রোহিতের মতো ১৪ মাস পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন বিরাট কোহলি। তবে মাঠে নামা হয়নি তার। ব্যক্তিগত কারণে মোহালির ম্যাচ মিস করেছেন তিনি।

রোহিতের মতো কোহলিও টেস্ট ও ওয়ানডেতে মনোযোগী হয়েছিলেন। ছিলেন টি-টোয়েন্টি থেকে দূরে। তাই ভাবা হচ্ছিল, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়তো থাকছেন না রোহিত-কোহলি। তবে আফগানিস্তান সিরিজের দলে এই দুই তারকা ক্রিকেটারের অন্তর্ভুক্তি জানান দিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রের মাটিতে হতে যাওয়ার কুড়ি ওভারের বিশ্বকাপের পরিকল্পনায় ভালোভাবেই আছেন তারা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত