Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

রোনালদোর দাবি, ফরাসি লিগের চেয়ে সৌদি লিগ ভালো

গ্লোব সকার অ্যাওয়ার্ডসে তিনটি পুরস্কার জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ছবি: টুইটার
গ্লোব সকার অ্যাওয়ার্ডসে তিনটি পুরস্কার জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

২০২৩ সালের গ্লোব সকার অ্যাওয়ার্ডসে তিনটি পুরস্কার জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। দুবাইয়ের এই অনুষ্ঠানে পর্তুগিজ তারকা সৌদি প্রো লিগের উন্নতি ও উত্থান নিয়ে কথা বলেছেন। সৌদি লিগের প্রতিদ্বন্দ্বিতা বোঝাতে তিনি প্রতিযোগিতাটিকে দাঁড় করিয়েছেন ফরাসি লিগ ওয়ানের সঙ্গে। তার মতে, ফরাসি লিগের চেয়ে সৌদি লিগ ভালো।

গত বছরের জানুয়ারিতে ইউরোপ ছাড়েন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে নাম লেখান সৌদি ক্লাব আল নাসরে। মধ্যপ্রাচ্যের দেশটিতে গিয়েও দারুণ সময় কাটাচ্ছেন তিনি। সতীর্থ হিসেবে যেমন ইউরোপিয়ান ফুটবল খেলে আসা অনেক খেলোয়াড় পেয়েছেন, তেমনি প্রতিপক্ষ দলেও পাচ্ছেন ইউরোপ কাঁপানো ফুটবলার।

সেকারণেই রোনালদোর দাবি, “সত্যি বলতে আমি মনে করি, সৌদি চ্যাম্পিয়নশিপ ফরাসি চ্যাম্পিয়নশিপের চেয়ে খারাপ নয়। আমার মতে, এটা আরও বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।” সঙ্গে যোগ করেছেন, “যে যা খুশি বলতে পারে। এটা আমার ব্যক্তিগত মতামত। প্রায় একবছর সেখানে (সৌদি লিগ) খেলছি, তাই কী বিষয়ে কথা বলছি, আমি জানি। আমার মতে, এখন আমরা ফরাসি লিগের চেয়ে ভালো। একইসঙ্গে উন্নতির পথে আছি।”

২০২৩ সাল থেকে সৌদি লিগে রোনালদো। বয়স ৩৮ পেরিয়ে গেলেও পারফরম্যান্সে এখনও টগবগে তরুণ এই ফরোয়ার্ড। গত বছর আল নাসরে করেছেন ৫৪ গোল। নিজের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট পর্তুগিজ তারকা, “এই মৌসুমে আমি সর্বোচ্চ গোলস্কোরার। একবার ভাবুন, (আর্লিং) হলান্ডের মতো তরুণদের হারাতে পেরেছি। আমি গর্বিত এবং দ্রুতই ৩৯-এ পা রাখব।” কথাটা শেষ করেই আবার বললেন, “লোকে যখন আমার সমালোচনা করে, অথচ আমি সফল হই- এটা ভালো লাগে। সমালোচনা আমাকে প্রভাবিত করে না।”

সৌদি ফুটবল নিয়ে গর্বিত রোনালদো। তার পথ ধরে মধ্যপ্রাচ্যের ফুটবলে যোগ দিয়েছেন অনেক তারকা। যাদের মধ্যে অন্যতম নেইমার, করিম বেনজেমা ও সাদিও মানে। যদিও দ্রুতই সিদ্ধান্ত বদলাচ্ছেন অনেকে। দিনকয়েক আগেই যেমন আল ইত্তিফাক ছেড়ে ডাচ ক্লাব আয়াক্সে নাম লিখিয়েছেন জর্ডান হেন্ডারসন। বেনজেমাও নাকি ছাড়তে চান সৌদি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত