Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪
১০০তম ম্যাচ মাতালেন তোরেস

৬ মিনিটের হ্যাটট্রিকে বেলিংহামের পাশে আর্টেম

বেলিংহামের সমান ১৪ গোল আর্টেমেরে।

এবারের লা লিগায় চমক দেখিয়েই চলেছে জিরোনা। রিয়াল, বার্সেলোনা, অ্যাতলেতিকো মাদ্রিদের মত পরাশক্তিদের পেছনে ফেলে তারা এখন শীর্ষে। রবিবার রাতে সেভিয়াকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে তারা।

জিরোনার ২৬ বছর বয়সী আর্টেম ডভবাইক হ্যাটট্রিক করেছেন মাত্র ৬ মিনিটের ব্যবধানে। ১৩ থেকে ১৯- এই ৬ মিনিটের হ্যাটট্রিকে ম্যাচের গতিপথ ঠিক করে দেন তিনি। তাতে জুড বেলিংহামে সমান ১৪ গোল আর্টেমেরে। এবারের লা লিগায় এই দুজন এখন যৌথ সর্বোচ্চ গোলদাতা।

গত মৌসুমে ৭ মিলিয়ন ইউরোয় আর্টেমকে কিনেছিল জিরোনা। তাতে ক্লাবের ইতিহাসেই সবচেয়ে দামি ফুটবলার হয়ে যান তিনি। নিজের মূল্যটা ভালোভাবেই বোঝাচ্ছেন যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের এই তরুণ।

রবিবারের জয়ে ২১ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে পৌঁছেছে জিরোনা। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৫১ আর বার্সেলোনার ৪১।

শততম ম্যাচে তোরেসের হ্যাটট্রিক

রিয়াল বেতিসের বিপক্ষে রবিবারের ম্যাচটি ছিল বার্সেলোনায় ফেরান তোরেসের ১০০তম। হ্যাটট্রিকের পাশাপাশি একটি অ্যাসিস্ট করে ম্যাচটা স্মরণীয় করেছেন এই স্প্যানিয়ার্ড ফরোয়ার্ড। বার্সা ম্যাচ জিতেছে ৪-২ গোলে।

হ্যাটট্রিকের পর তোরেস।

বার্সার শুরুর একাদশে ছিলেন লামিনে ইয়ামাল ও পাউ কিউবারসিকে। এদিন ইয়ামালের বয়স ছিল ১৬ বছর ১৯২ দিন, কিউবারসির ১৬ বছর ৩৬৪ দিন। একবিংশ শতাব্দীতে লা লিগায় জাভি এর্নান্দেসই প্রথম কোচ হিসেবে ১৭ বছরের কম বয়সী দুজনকে খেলালেন একাদশে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist