Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত : রিজভী

অনুষ্ঠানে বক্তব্য দেন রুহুল কবির রিজভী। ছবি : সকাল সন্ধ্যা
অনুষ্ঠানে বক্তব্য দেন রুহুল কবির রিজভী। ছবি : সকাল সন্ধ্যা

যে দেশ ‘ভোট ডাকাত’ সরকারকে প্রকাশ্যে সমর্থন দেয়, সেই দেশের পণ্য বর্জন করা ন্যায়সঙ্গত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকার গুলশানে বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ‘গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে গুম, খুন ও পঙ্গুত্বের শিকার’ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, “২০১৪ সালে পার্শ্ববর্তী দেশের কূটনৈতিক এসে ভোটারবিহীন সরকারকে প্রকাশ্যে সমর্থন দিয়ে গেল। ২০১৮ সালে রাতে ভোট হলো, সেই নির্বাচনকেও তারা স্বীকৃতি দিল। এবার ২০২৪ সালে এত বড় একটা ডামি নির্বাচন হয়ে গেল, তারপরও প্রকাশ্যে তারা বলছেন– আমরা এই সরকারের পাশে আছি।

“অথচ ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা– তারা বলছেন, আমরা সুষ্ঠু নির্বাচনের পক্ষে, আমরা কোনও দলের পক্ষে নই। যারা একটি ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থন করে, সেই দেশের পণ্য বর্জন করা ন্যায়সঙ্গত। তাদের বিরুদ্ধে যে সামাজিক আন্দোলন গড়ে উঠেছে, আমরা সেই আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করি।”

প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, “শেখ হাসিনা, আপনি দেশের স্বার্থ নিয়ে তামাশা করেন। আপনি বলেছেন– আওয়ামী লীগের নেতারা পালিয়ে গেলে যুদ্ধটা করল কে? যুদ্ধ করেছে এদেশের কৃষক শ্রমিক, ছাত্র, যুবকরা।

পাল্টা প্রশ্ন করে রিজভী বলেন, “নজরুল ইসলাম খান, সাদেক হোসেন খোকা প্রখ্যাত মুক্তিযোদ্ধা, তারা কি আওয়ামী লীগ করতেন?”

সরকার ‘ভয়াবহ’ পরিবেশ সৃষ্টি করেছে অভিযোগ করে তিনি বলেন, “কেউ মারা গেলে তার আত্মার মাগফিরাত কামনার মধ্যেও একটা শান্তি আছে। গুম হওয়া একটি পরিবার তার আত্মার মাগফিরাতও কামনা করতে পারে না, তার কবরে গিয়ে মোনাজাতও করতে পারে না। এই ভয়াবহ পরিবেশ সৃষ্টি করেছে সরকার।”

‘আমরা বিএনপি পরিবার’ সেলের আহ্বায়ক আতিকুর রহমান রুম্মনের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির, যুবদলের সাহিত্য প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist