Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

সৌদির প্রতিনিধিত্বের খবর নাকচ করল মিস ইউনিভার্স কর্তৃপক্ষ

rumi new picture
Picture of সকাল সন্ধ্যা ডেস্ক

সকাল সন্ধ্যা ডেস্ক

সৌদি আরব থেকে কেউ ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে না বলে জানিয়েছে এর আয়োজক সংস্থা মিস ইউনিভার্স অরগানাইজেশন।

গত ২৫ মার্চ সৌদি মডেল রুমি আলকাহতানি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জানিয়েছিলেন প্রথমবারের মতো সৌদি আরবের প্রতিনিধি হিসেবে তিনি ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন।

নারীদের জন্য রক্ষণশীল দেশ হিসেবে পরিচিত সৌদি আরব। ফলে রুমি আলকাহতানির ওই ঘোষণার পর সংবাদমাধ্যমগুলোতে ফলাও করে প্রচার হয়।   

অথচ সুন্দরী প্রতিযোগিতাটির আয়োজক সংস্থাটি বলছে, ২৭ বছর বয়সী ওই মডেলের দাবি ‘মিথ্যা এবং বিভ্রান্তিকর’।   

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, “আমরা স্পষ্টভাবে বলতে চাই, সৌদি আরবে কোনও বাছাই প্রক্রিয়া পরিচালিত হয়নি এবং এই ধরনের যেকোনও দাবি মিথ্যা এবং বিভ্রান্তিকর।”

বিবৃতিতে বলা হয়, “মিস ইউনিভার্স প্রতিযোগিতায় তাদের নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করার জন্য প্রতিযোগিদের বাছাই করার প্রক্রিয়ায় আমাদের নীতিমালা ও নির্দেশিকা কঠোরভাবে মেনে চলা হয়।

“প্রতিটি দেশের হয়ে মূল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী নির্বাচনে সুনির্দিষ্ট মানদণ্ড ও বিধিবিধান অনুসরণ করা হয়। এতে নির্বাচনের ক্ষেত্রে ন্যায্যতা ও স্বচ্ছতা নিশ্চিত হয়।”

আয়োজক সংস্থাটি আরও জানায়, এবছর সুন্দরী প্রতিযোগিতায় প্রার্থী যাচাইয়ের কাজ শুরু হলেও সৌদি আরব এখনও এ তালিকায় নেই।

তারা বলছে, “তাছাড়া এবছর নির্বাচিত সম্ভাব্য প্রার্থীদের আমরা নিজ নিজ দেশে সংস্থাটির ফ্র্যাঞ্চাইজি বানাতে চাই এবং সেই দেশের পরিচালক পদে নিয়োগ করতে চাই। তাই আমাদের কমিটির অনুমোদন চূড়ান্ত ছাড়া সৌদি আরবের কেউ এ মর্যাদাকর প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না।“

অথচ বিশ্বসুন্দরীদের আসর হিসেবে পরিচিত মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের ঘোষণা দেওয়ার পাশাপাশি সৌদি আরবের পতাকা নিয়ে একটি ছবিও পোস্ট করেছিলেন রুমি আলকাহতানি।

মিথ্যা বলেছেন রিয়াদে জন্মগ্রহণকারী মডেল রুমি আলকাহতানি

আরবি ভাষায় যা লিখেছিলেন, তার অনুবাদ করলে দাঁড়ায়- “সৌদি আরবের প্রতিনিধি হয়ে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে পেরে আমি নিজেকে সম্মানিত মনে করছি। এটা এই প্রতিযোগিতায় সৌদি আরবের অংশ নেওয়ার সূচনালগ্ন।”

বাহু উন্মুক্ত করা স্ট্র্যাপলেস গাউনের সঙ্গে মাথায় টায়রা দেওয়া ছবিটিতে গায়ে ‘মিস ইউনিভার্স সৌদি আরাবিয়া’ লিখিত স্যাসেও চাপিয়েছিলেন রুমি।

মিস ইউনিভার্স অরগানাইজেশন জানিয়েছে, এবারের প্রতিযোগিতায় ১০০টি দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছে।

মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোর মধ্যে একমাত্র বাহরাইনের প্রতিযোগিরাই এতে অংশ নিয়ে আসছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত