Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

আর্জেন্টিনায় স্কালোনি-অধ্যায় চলবে

আর্জেন্টিনার কোচের দায়িত্বে থাকছেন লিওনেল স্কালোনি। ছবি: টুইটার
আর্জেন্টিনার কোচের দায়িত্বে থাকছেন লিওনেল স্কালোনি। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে তার হাত ধরে। আরেকটি বিশ্বকাপ লিওনেল স্কালোনির অধীনেই খেলবে আলবিসেলেস্তেরা, এমন চুক্তিই করেছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। হঠাৎই সুখের সংসারে ভাঙনের সুর! স্কালোনি নিজেই দেন চাকরি ছাড়ার ইঙ্গিত। এরপর জল গড়িয়েছে অনেক দূর। অবশেষে বিশ্বকাপজয়ী কোচই নিশ্চিত করলেন, আর্জেন্টিনার দায়িত্বে থাকছেন তিনি।

ঘটনাটা গত নভেম্বরে। বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলের জয়ের পর বোমা ফাটান স্কালোনি। জানান, “এখন সবার প্রত্যাশার মাত্রা অনেক বেশি। এভাবে চালিয়ে যাওয়া ও জয়ের পথে থাকা বেশ চ্যালেঞ্জিং।” একইসঙ্গে বলেন, “আর্জেন্টিনার এমন কোচ প্রয়োজন, যার সম্ভাব্য সবরকম প্রেরণা আছে। এখানে অনেক কিছুই ভাবার প্রয়োজন আছে। মনে হচ্ছে, এখন বলটা থামিয়ে ভাবতে হবে।”

স্কালোনির এই মন্তব্যের পর এএফএ’র সঙ্গে তার সম্পর্কের টানাপোড়েনের বিষয়টি সামনে আনে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম। শোনা যায়, কোপা আমেরিকাতে কোচ হিসেবে থাকছেন না স্কালোনি। পরবর্তীতে আর্জেন্টিনার সাংবাদিক গাস্তন এদুল জানিয়েছিলেন, ২০২৪ সালের কোপা আমেরিকা পর্যন্ত দায়িত্বে থাকছেন ৪৫ বছর বয়সী কোচ। যদিও ২০২২ সালের বিশ্বকাপ জেতার পর ২০২৬ সালের বিশ্বকাপ পর্যন্ত চুক্তি নবায়ন করেছিলেন স্কালোনি।

যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর বিশ্বকাপ পর্যন্ত তিনি আর্জেন্টিনার দায়িত্বে থাকছেন কিনা, সেটা নিশ্চিত নয়। তবে আপাতত যে দায়িত্ব থেকে সরছেন না, সেটি নিশ্চিত হওয়া গেছে স্কালোনির বক্তব্যে। ইতালিয়ান এক টেলিভিশেনে দেওয়া সাক্ষাৎকারে এই কোচ বলেছেন, “অনেক কথা হয়েছে, তবে আমি সবসময় সত্যিটাই বলেছি। ওই সময় অনেক কিছু নিয়ে ভাবনার ছিল, জানার ছিল কী করার আছে। তার মানে এই নয় যে বিদায় বা অন্য কিছু।”

সঙ্গে যোগ করেছেন, “আমি ভেবেছি কীভাবে জাতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়া যায়। একইসঙ্গে কীভাবে তরুণদের এগিয়ে নিয়ে যাওয়া যায়। কারণ জাতীয় দলের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ।”

এ বছরের কোপা আমেরিকার আয়োজক যুক্তরাষ্ট্র। সামনের জুন-জুলাইয়ের এই প্রতিযোগিতায় আর্জেন্টিনা নামবে শিরোপা ধরে রাখার মিশনে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত