Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

ডোনাল্ডের চেয়ারে শন টেইট নাকি মাহবুবুল?

বাংলাদেশের পেস বোলিং কোচ হতে আবেদন করেছেন অস্ট্রেলিয়ার শন টেইট।

বিশ্বকাপের পরই চুক্তি শেষ হয়েছে অ্যালান ডোনাল্ডের। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই পেস বোলিং কোচের মত শূন্য আরও অনেক পদ। গত মাসেই একাধিক শূন্য পদে কোচ চেয়ে বিজ্ঞপ্তিও দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাতে সাড়া মিলেছে যথেষ্ট। আবেদন করা কোচদের আজ (মঙ্গলবার) অনলাইন সাক্ষাৎকার নিবে বিসিবি।

বিশ্বকাপের পর থেকে ব্যাটিং কোচের কাজটা চালিয়েছেন হাই পারফরম্যান্স বিভাগের প্রধান কোচ ডেভিড হেম্প। তবে ব্যাটিং কোচ হতে আবেদন করেননি তিনি। এই পদে আবেদন করেছেন জাতীয় দলের সাবেক কোচ স্টুয়ার্ট ল। বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন তিনি।

ব্যাটিং কোচের জন্য আবেদন করেছেন তুষার ইমরান।

 লয়ের সঙ্গে আবেদন করেছেন শ্রীলঙ্কান সাবেক ব্যাটার থিলান সামারাবীরা ও ইংল্যান্ডের পল নিক্সন। নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটার রস টেলরের আগ্রহের কথাও জানা গেছে। তাদের সঙ্গে লড়াই হবে বাংলাদেশি সাবেক ব্যাটার তুষার ইমরানের। আবেদন করেছেন তিনিও। ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক তুষার ইমরান এবারের বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ।

অ্যালান ডোনাল্ড চলে যাওয়ার পর বিসিবির হাই পারফরম্যান্স বিভাগের বোলিং কোচ কোরি কলিমোর দায়িত্ব পালন করছেন জাতীয় দলের। পেস বোলিং কোচ হতে আবেদন করেছেন তিনি। কলিমোরের পাশাপাশি আবেদন করেছেন অস্ট্রেলিয়ার সাবেক গতি তারকা শন টেইট ও নিউজিল্যান্ডের আন্দ্রে অ্যাডামস। পাকিস্তান ও আফগানিস্তানের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করা টেইট অন্যতম ফেভারিট ডোনাল্ডের উত্তরসুরী হওয়ার। বিবেচনায় থাকতে পারেন অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপ জয়ী দলের পেস বোলিং কোচ মাহবুবুল আলমও (জাকি)। আবেদন করেছেন তিনিও।

আবেদন করা এই কোচদের মঙ্গলবার সাক্ষাৎকারের পর প্রক্রিয়া শুরু হবে সহকারী কোচ, স্পিন কোচ, পারফরম্যান্স অ্যানালিস্ট এবং স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নেওয়ার।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস রয়েছেন কোচ নিয়োগ কমিটির নেতৃত্বে। সকাল সন্ধ্যাকে তিনি বললেন, ‘‘আমরা আজই অনলাইনে সাক্ষাৎকার নিব কোচদের। এরপর সিদ্ধান্ত হবে দেশি নাকি বিদেশি কোচ নিয়োগ দিব আমরা।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist