Beta
শনিবার, ২ মার্চ, ২০২৪

ব্যাট করা হলো না সাকিবের

আড্ডায় মধ্যমণি সাকিব আল হাসান। ঢাকার বিপক্ষে ব্যাট হাতে নামেননি। শনিবার সিলেটে। ছবি: সংগৃহীত।

সাকিব আল হাসান ব্যাটিং অর্ডারের নিচের দিকে খেলবেন- খুলনা টাইগার্সের বিপক্ষে গত ম্যাচ শেষে এমন আভাস দিয়েছিলেন রংপুর রাইডার্স কোচ সোহেল ইসলাম। রংপুরের পরের ম্যাচে সেটাই সত্যি হয়েছে। দুর্দান্ত ঢাকার বিপক্ষে শনিবার ব্যাটিং করতেই নামলেন না সাকিব! 

সিঙ্গাপুর থেকে চোখের চিকিৎসা করিয়ে খুলনার বিপক্ষে শুক্রবার আট নম্বরে ব্যাট করেছিলেন। শনিবার সিলেট পর্বে রংপুরের দ্বিতীয় ম্যাচে সাকিবকে আটেও নামতে দেখা গেল না। তাকে ছাড়াই রংপুর নির্ধারিত ২০ ওভারে তোলে ৮ উইকেটে ১৮৩ রান।

খুলনার বিপক্ষে ম্যাচ শেষে রংপুরের কোচ সোহেল জানিয়েছিলেন, ‘‘আপনারা সবাই জানেন তার চোখে একটু সমস্যা আছে। এখান থেকে আসলে বোলিংটা করা যায়, ব্যাটিংটা করতে গেলে কিছু প্রস্তুতির ব্যাপার আছে। যেহেতু ওই প্রস্তুতি নিতে পারেনি এজন্য সাকিব ব্যাট করেনি।”

৪৬ বলে ৬২ রান করেছেন বাবর আজম। ছবি: সংগৃহীত।

সাকিব শনিবার ব্যাটিংয়ের প্রস্তুতি নিয়েছিলেন। ম্যাচ শুরুর ৫ ঘণ্টা আগে একা একা অনুশীলনও করেন। তাতে যে কোনও ফল হয়নি তা ম্যাচে স্পষ্ট। স্বতঃস্ফূর্তভাবে ব্যাটিং করতে হলে সাকিবকে আরও নেট অনুশীলন করতে হবে। তাই ব্যাটার সাকিবকে পেতে অপেক্ষায় থাকতে হবে।

সাকিব ব্যাটিং না করলেও ভালো পুঁজি পেয়েছে রংপুর। বাবর আজমের টানা দ্বিতীয় ফিফটি ও আজমতুল্লাহ ওমরজাইয়ের ঝড়ো ব্যাটিংয়ে এই রান তাদের। বাবর ৪৬ বলে ৫ চার ও ১ ছক্কায় করেছেন ৬২, ওমরজাই ১৫ বলে ৩ ছক্কা ও ২ চারে করেছেন ৩২। এছাড়া ব্র্যান্ডন কিং ২০ ও নুরুল হাসান সোহান ২৬ রান করেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist