Beta
বুধবার, ২২ মে, ২০২৪
Beta
বুধবার, ২২ মে, ২০২৪

সাকিবের অনলাইন দলবদল

মোহামেডান ছাড়লেন সাকিব। ছবি: সংগৃহীত
মোহামেডান ছাড়লেন সাকিব। ছবি: সংগৃহীত
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

গত ডিসেম্বরেই এসেছিল ঘোষণা। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দল পাল্টাচ্ছেন সাকিব আল হাসান। সেটিরই আনুষ্ঠানিকতা সারলেন বাঁহাতি অলরাউন্ডার। বিপিএলে আজ (২৮ ফেব্রুয়ারি) গুরুত্বপূর্ণ ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে খেলবে সাকিবের রংপুর রাইডার্স। এই ম্যাচে নামার আগে অনলাইনে দলবদল সেরেছেন তিনি।

ঢাকা লিগে সাকিবের নতুন ঠিকানা শেখ জামাল ধানমন্ডি। তিন মৌসুম মোহামেডানে কাটিয়ে এবার নতুন ঠিকানায় এই অলরাউন্ডার।

শুরু হয়েছে ঢাকা লিগের নতুন মৌসুমের দলবদল। সাকিব আগেই দল ঠিক করে রাখায় শুধু নিবন্ধনের কাজ বাকি ছিল। যেহেতেু বিপিএল চলছে, তাই প্রথম দিনে অনলাইনে দলবদলের নিবন্ধন সম্পন্ন করেছেন তিনি।

২০২০ সালে মোহামেডানের সঙ্গে তিন বছরের চুক্তি করেছিলেন সাকিব। লম্বা চুক্তি করলেও তারকা ক্রিকেটারকে খুব একটা পায়নি তারা। ২০২০-২১ মৌসুমেই সর্বোচ্চ ম্যাচ খেলেছেন ঐতিহ্যবাহী ক্লাবটির হয়ে। পরের মৌসুমে খেলাই হয়নি। মোহামেডান সুপার সিক্সে উঠলে খেলতে পারতেন। কিন্তু ক্লাবটি সুপার সিক্স খেলতে না পারায় এই রাউন্ডে তিনি খেলেছেন লিজেন্ডস অব রূপগঞ্জের জার্সিতে। তৃতীয় মৌসুমে আবার ফিরেছিলেন মোহামেডানে। তবে খেলেছেন মাত্র ৪ ম্যাচ।

সাকিবের সঙ্গে অনলাইনে দলবদল সেরে শেখ জামালে যোগ দিয়েছেন ইয়াসির আলী, টিপু সুলতান ও রিপন মণ্ডল। দলবদলের শুরুর দিনে শেখ জামালের সঙ্গে অংশ নিযেছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স, প্রাইম ব্যাংক, রূপগঞ্জ টাইগার্স, পারটেক্স, শাইনপকুর ও সিটি ক্লাব। গতবারের মতো এবারও প্রাইম ব্যাংকে খেলবেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

সামনেই শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজ। শ্রীলঙ্কা দল আসবে ১ মার্চ। আর ঢাকা লিগ শুরু হওয়ার কথা ৯ মার্চ থেকে। ওইদিনই শেষ হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ। জানা গেছে, টি-টোয়েন্টি দলের খেলোয়াড়দের যাতে পাওয়া যায়, এজন্য লিগ দুই-একদিন পেছানো হতে পারে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত