Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

না খেলেই বাদ আফিফ-পারভেজ, ফিরলেন সাকিব-মোস্তাফিজ

দলে ফিরেছেন সাকিব ও মোস্তাফিজ।
দলে ফিরেছেন সাকিব ও মোস্তাফিজ।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

দুই ম্যাচ হাতে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতে গেছে বাংলাদেশ। সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানদের ছাড়া চট্টগ্রামে দাপট দেখিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।

সাকিব না থাকায় ধারণা করা হচ্ছিল মিডলঅর্ডারে খেলানো হবে আফিফ হোসেনকে। আর সৌম্য সরকারের ইনজুরি ও লিটন দাসের অফ ফর্মে সুযোগের অপেক্ষায় ছিলেন পারভেজ হোসেন ইমন। কিন্তু একটা ম্যাচও সুযোগ মেলেনি তাদের। উল্টো জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচের জন্য ঘোষণা করা দলে বাদ পড়েছেন দুজনই। অর্থাৎ বিশ্বকাপের ভাবনায় নেই তারা।

সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকাররা দলে ফিরেছেন প্রত্যাশিতভাবেই। আর বিশ্বকাপের আগে চাপ কমাতে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকে। শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। শুক্রবার চতুর্থ ম্যাচ সন্ধ্যা ৬টায়। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি রবিবার সকাল ১০টায়।

বাদ পড়েছেন পারভেজ ও আফিফ।

শেষ দুই ম্যাচে দলে তিনটি পরিবর্তন নিয়ে বিসিবির নির্বাচক আবদুর রাজ্জাক ভিডিওবার্তায় বলেছেন, ‘‘শরিফুলকে বিশ্রাম দেওয়া হয়েছে পরিবারকে সময় দেওয়ার জন্য।  সৌম্য সরকার ও পারভেজ ইমনের ব্যাপারটা যেটা, সৌম্য যেহেতু চোটে ছিল, ও এখন খেলার জন্য ফিট হয়েছে। আমরা চাই ওকে ম্যাচ পরিস্থিতিতে দেখতে, ও কী অবস্থায় আছে তা বুঝতে। এ জন্য পরিবর্তনটা করা। যদিও পারভেজ কোনো ম্যাচ পায়নি। তবে ও আমাদের টি-টোয়েন্টি সিস্টেমের মধ্যেই আছে।’’

সাকিবের দলে ফেরা ও আফিফের বাদ পড়া নিয়ে রাজ্জাকের ব্যাখ্যা, ‘‘‘স্বাভাবিকভাবেই সাকিব তো ছুটিতে ছিল। ছুটি থেকে আসার পর প্রিমিয়ার লিগ খেলেছে এবং আমাদের চিন্তাতেই ছিল, বিশ্বকাপ খেলার আগে কিছু আন্তর্জাতিক ম্যাচ খেলবে। শেষ দুটি টি-টোয়েন্টির জন্য আমরা ওকে আগে থেকেই চিন্তা করে রেখেছিলাম। ‘আফিফের ক্ষেত্রেও একই জিনিস, যারাই এই দলে আছে, সবাই কিন্তু আমাদের সিস্টেমের মধ্যে আছে। সিস্টেমের বাইরে কেউ না ‘’

বাংলাদেশ দল : নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মেহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত