Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

‘ভুল করে কেনা’ শশাঙ্ক ঝড়ে ২০০ তাড়ায় জিতল পাঞ্জাব

রুদ্ধশ্বাস ম্যাচ জেতানোর পর ২৯ বলে ৬১ করা শশাঙ্ক সিং। ছবি : এক্স
রুদ্ধশ্বাস ম্যাচ জেতানোর পর ২৯ বলে ৬১ করা শশাঙ্ক সিং। ছবি : এক্স
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

লক্ষ্য ২০০ রান। রান পাহাড়ই রীতিমতো। সেই পাহাড়ে চাপা পড়েনি পাঞ্জাব কিংস। গুজরাট টাইটানসের ১৯৯ রানের চ্যালেঞ্জ ১ বল ও ৩ উইকেট হাতে রেখে পেরিয়ে যায় পাঞ্জাব।

 ২৯ বলে ৬ বাউন্ডারি ৪ ছক্কায় ৬১ রানের ইনিংসে ৩ উইকেটের জয়ের নায়ক শশাঙ্ক সিং। অথচ আইপিএলের নিলামে তাকে কেনা নিয়ে কম নাটক হয়নি। পাঞ্জাব ভুল করে কিনেছিল তাকে! শশাঙ্কের দাম ছিল মাত্র ২০ লাখ রুপি।

নিলামে বিক্রি হয়ে যাওয়ার পর পাঞ্জাব কিংসের দুই মালিক নেস ওয়াদিয়া ও প্রীতি জিনতা জানান যে, তারা এই ক্রিকেটারের জন্য প্যাডল তুলতে চাননি। ভুল বোঝাবুঝি হয়েছে। যদিও অকশনার জানিয়ে দেন, একবার হ্যামার পড়ে গেলে আর সিদ্ধান্ত বদল করা সম্ভব নয়। পাঞ্জাব কিংস বাধ্য হয় তাকে দলে নিতে।

সেই ‘অচেনা’ খেলোয়াড়রই এনে দিলেন এবারের আইপিএলের সবচেয়ে বড় রান তাড়া করে জয়।

জয়ের জন্য শেষ ১৮ বলে দরকার ছিল ৪১ রান। শশাঙ্ক সিং ও আশুতোষ শর্মা ব্যাটে ঝড় তুলে কঠিন লক্ষ্যটা সহজ করে ফেলেন। আজমতউল্লাহর ১৮তম ওভার থেকে ১৬ রান আর মোহিত শর্মার করা ১৯তম ওভারে দুজন করেন ১৮ রান।

শেষ ওভারে জয়ের জন্য দরকার তখন মাত্র ৭ রান, হাতে ৪ উইকেট। পুরো ম্যাচে বল না না করা দর্শন গিরিশ নালকানদের হাতে বল তুলে দেন গুজরাট অধিনায়ক শুভমান গিল। প্রথম বলেই ভয়ংকর হয়ে ওঠা আশুতোষকে। ১৭ বলে ৩১ করে তিনি ক্যাচ দেন রশিদ খানকে।

দ্বিতীয় বলটা ওয়াইড, পরের দুই বলে রান কেবল ১। চতুর্থ বলে বাউন্ডারি শশাঙ্কের। শেষ ২ বলে লাগত ১ রান। ৮ ফিল্ডার চলে আসেন বৃত্তে। পঞ্চম বলে লেগবাইয়ে রুদ্ধশ্বাস জয় নিশ্চিত হয় পাঞ্জাবের। গুজরাট এলবির আবেদন জানিয়ে রিভিউ নিলেও লাভ হয়নি।

অথচ রান তাড়ায় ৭০ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল পাঞ্জাব। ছয় নম্বরে নেমে শশাঙ্কই বদলে  দেন ম্যাচের ছবিটা। জনি বেয়ারস্টো ২২, সিকান্দার রাজা ১৫ আর শিখর ধাওয়ান করেছিলেন ১ রান।

এর আগে শুভমান গিলের অপরাজিত ৮৯-এ ১৯৯ রানের বড় পুঁজি পেয়েছিল গুজরাট। কিন্তু দিনটা ছিল শশাঙ্কের। তাই এত বড় স্কোরেও হারতে হল গুজরাটকে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত