Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

শরিফুলকে নিয়ে অন্য কথা শোনালেন হাথুরুসিংহে

শরিফুল-৫১
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সীমিত ওভার সিরিজের পর এবার বাংলাদেশের টেস্ট-পরীক্ষা। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে নামার আগেই আসতে থাকে দুঃসংবাদ। চোটে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। এরপর শরিফুল ইসলামের খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়। পিঠের ব্যথায় সিলেটের প্রথম টেস্ট মিস করার কথা শোনা যাচ্ছে। যদিও বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে শোনালেন অন্য কথা।

শরিফুলের খেলা নিয়ে তিনি কোনও সংশয়ই দেখছেন না। শুধু তা-ই নয়, বাঁহাতি পেসারের চোট সম্পর্কে নাকি কিছু জানেন না তিনি। বৃহস্পতিবার (২১ মার্চ) সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছেন, “সে (শরিফুল) চোটগ্রস্ত নয়। শরিফুল ভালো আছে। সাদা বলের ক্রিকেটে সে প্রচুর বল করেছে, একারণে আমারা তাকে বিশ্রাম দিয়েছি।”

বিপিএলে দারুণ সময় কাটিয়েছেন শরিফুল। জাতীয় দলেও তার আলো ছড়ানো পারফরম্যান্স। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট হয়ে দেশের জার্সিতে টি-টোয়েন্টি ও ওয়ানডে মিলিয়ে লম্বা সময় ছন্দ ধরে রেখেছেন বাঁহাতি পেসার। এজন্য টেস্টের প্রস্তুতির জন্য তার বাড়তি অনুশীলনের প্রয়োজনীয়তা দেখছেন না হাথুরুসিংহে, “ওর বোলিং করার প্রয়োজন নেই, কারণ প্রচুর বল করেছে। সে খেলার (সিলেট টেস্ট) জন্য প্রস্তুত আছে।”

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের পেসারদের ছড়াছড়ি। তবে টেস্ট ক্রিকেটে এই বিভাগে সংকটময় পরিস্থিতি। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে পেসার চারজন- সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা। এদের মধ্যে অভিজ্ঞতায় খালেদ ও শরিফুল এগিয়ে। সেখানে শরিফুলকে নিয়ে শঙ্কা তৈরি হওয়াটা নিশ্চিতভাবেই দুশ্চিন্তার।

পিঠে ব্যথা থাকলেও সিলেটে তিনি দলের সঙ্গে যোগ দিয়েছেন। তার খেলার ব্যাপারে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছিলেন, “শরিফুলের পিঠের স্ক্যান করানো হয়েছে, আমরা বড় কোনও সমস্যা পাইনি। ও দলের সঙ্গে যোগ দিয়েছে, কিন্তু ম্যাচ খেলানো, না খেলানোর সিদ্ধান্ত ম্যানেজমেন্টের।”

কোচ হাথুরুসিংহে সংবাদ সম্মেলনে শরিফুলের অবস্থার যে বর্ণনা দিয়েছেন, তাতে সিলেট টেস্টে এই পেসারের খেলার সম্ভাবনাই বেশি। এখন দেখা যাক, আগামীকাল (২২ মার্চ) শুরু হতে যাওয়া টেস্টের একাদশে তিনি থাকেন কিনা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত