Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

শাস্তি হিসেবে ভারত দল থেকে বাদ শ্রেয়াস-ইশান!

ভারতের দুই ব্যাটার শ্রেয়াস আইয়ার ও ইশান কিশান। ছবি: টুইটার
ভারতের দুই ব্যাটার শ্রেয়াস আইয়ার ও ইশান কিশান। ছবি: টুইটার
Picture of খালিদ রাজ

খালিদ রাজ

১৪ মাস পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। দুই তারকা ক্রিকেটারের ফেরার খবরে আড়ালেই পড়ে গিয়েছিল আরেকটি বিষয়। আফগানিস্তানের বিপক্ষে নেই শ্রেয়াস আইয়ার ও ইশান কিশান। মনে হতে পারে, চোটের কারণে তারা দলের বাইরে। কিন্তু ভারতীয় মিডিয়ার খবর বলছে অন্য কথা। শাস্তি হিসেবে নাকি আফগানিস্তান সিরিজ থেকে বাদ পড়েছেন শ্রেয়াস ও ইশান।

আফগানদের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি খেলবে ভারত। এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ যে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ভারত, সেখানে সহ-অধিনায়ক ছিলেন শ্রেয়াস। এমনকি দক্ষিণ আফ্রিকা সফরেও একই দায়িত্বে ছিলেন এই ব্যাটার। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই টি-টোয়েন্টি সিরিজে দুটি হাফসেঞ্চুরি করেছিলেন ইশান। অর্থাৎ, সাম্প্রতিক সময়ে ভারতের টি-টোয়েন্টি দল সাজানো হয়েছে তাদের নিয়েই।

কিন্তু আফগানদের বিপক্ষে নেই শ্রেয়াস-ইশান। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) তাদের না থাকার বিষয়ে কোনও ব্যাখ্যা দেয়নি। তবে এই দুই ক্রিকেটারের চোটসংক্রান্ত কোনো ঝামেলা নেই। তাহলে? এখানেই ভারতীয় মিডিয়ার দিচ্ছে শাস্তির খবর।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে ছিলেন ইশান। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে বিসিসিআইয়ের কাছে ছুটির আবেদন করেন তিনি। যদিও তিনি দেশে না ফিরে উড়ান দেন দুবাইয়ে। সেখানে সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে পার্টি করতে দেখা যায় তাকে। এরপর দেশে ফিরে রিয়েলিটি শো ‘কোন বনেগা ক্রোড়পতি’-তে অংশ নেন। ওই অনুষ্ঠানে ইশানের সঙ্গে অতিথি হিসেবে ছিলেন ভারতের নারী ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্দনা।

পারিবারিক কারণে ছুটি চাইলেও ইশান সেটি করেননি। বিসিসিআই ব্যাপারটিকে ‘মিথ্যাচার’ হিসেবে দেখছে। দেশের ক্রিকেট বাদ দিয়ে পার্টি কিংবা অনুষ্ঠান করে বেড়ানোর শাস্তি হিসেবেই নাকি ইশানকে আফগানিস্তান সিরিজে রাখেনি বিসিসিআই।

শ্রেয়াস আইয়ারের ব্যাপারটি অবশ্য পুরোটা খেলা কেন্দ্রিক। দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টেই খেলেছেন এই ব্যাটার। চার ইনিংসে তার বলার মতো পারফরম্যান্স নেই। সব মিলিয়ে করেন ৪১ রান। শ্রেয়াসের শট নির্বাচনে নাকি ভীষণ বিরক্ত বিসিসিআইয়ের নির্বাচন প্যানেল। যে কারণে তার উন্নতির পথ হিসেবে রঞ্জি ট্রফিতে খেলার কথা বলেছিল তারা। কিন্তু শ্রেয়াস তাদের কথা শোনেননি।

মুম্বাইয়ের এই ব্যাটার রঞ্জির প্রথম রাউন্ড থেকে বিশ্রাম নেন। নির্বাচকের কথা না শুনে নিজের সিদ্ধান্তে অটল থাকেন তিনি। তারই শাস্তি হিসেবে আফগানিস্তানের সিরিজের দল থেকে শ্রেয়াসের বাদ পড়া।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত