Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

ফেরানো গেল না খালিদকে

কণ্ঠশিল্পী খালিদ
কণ্ঠশিল্পী খালিদ

হঠাৎ করেই বুকে ব্যথা অনুভব করছিলেন জনপ্রিয় ব্যান্ড সংগীত শিল্পী খালিদ। দ্রুত তাকে নেওয়া হয় বাড়ির কাছে ঢাকার গ্রিনরোডের কমফোর্ট হাসপাতালে।

কিন্তু সেখান থেকে আর তাকে ফেরানো যায়নি। হাসপাতাল থেকেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ‘কোনও কারণে ফেরানো গেল না তাকে’ খ্যাত এই শিল্পী।

সোমবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় বলে সকাল সন্ধ্যাকে জানিয়েছেন তার এক নিকট আত্মীয়।

রাত ১১টায় গ্রিন রোড জামে মসজিদে জানাজা শেষে খালিদের লাশ তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ নিয়ে যাওয়া হবে। সেখানেই তাকে দাফন করা হবে।

কুল এক্সপোজারের সিইও এরশাদুল হক টিংকু সকাল সন্ধ্যাকে জানিয়েছেন, পরিবারের সদস্যদের নিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বাস করতেন খালিদ। দুই-আড়াই বছর আগে দেশে আসেন। তার একটি অ্যালবামের কাজ চলছিল। এরই মধ্যে কয়েকটি গান রেকর্ডও হয়েছে। তবে অ্যালবামের কাজ আর শেষ করতে পারলেন না তিনি।

আশির দশকের জনপ্রিয় ব্যান্ড চাইমের ভোকাল হিসেবেই খালিদ সবার কাছে পরিচিত ছিলেন। কোনও কারণে ফেরানো গেল না তাকে, যদি হিমালয় হয়ে দুঃখ আসে, হয়নি যাবার বেলা, সরলতার প্রতিমা, পড়ালেখা শেষ করে বেকারত্বে ধুকে মরাসহ অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি।

১৯৮১ সাল থেকে গাইতে শুরু করেন খালিদ। দীর্ঘ ক্যারিয়ারে খুব বেশি গান না করলেও যে কয়টি গান তিনি গেয়েছেন তার প্রায় সবগুলোই বিপুল জনপ্রিয়তা পেয়েছে।

ছেলে জুহাইফা আরিক ও স্ত্রী শামীমা জামানকে নিয়ে নিউ ইয়র্কে থাকতেন ষাটোর্ধ্ব খালিদ। তবে মাঝে মাঝে দেশেও আসা-যাওয়া ছিল তার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist