Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

সেতুর রেলিং ভেঙে নিচে পড়ে যায় বাসটি
সেতুর রেলিং ভেঙে নিচে পড়ে যায় বাসটি

দক্ষিণ আফ্রিকার উত্তরাঞ্চলীয় প্রদেশ লিম্পোপোতে সেতু থেকে একটি বাস নিচে পড়ে অন্তত ৪৫ জন নিহত এবং একজন গুরুতর আহত হয়েছে।

দেশটির পরিবহন বিভাগের বরাত দিয়ে শুক্রবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দক্ষিণ আফ্রিকার পরিবহন বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, মামাটলাকা নামক স্থানের কাছে একটি সেতুতে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি সেতুর রেলিংয়ের সাথে ধাক্কা লাগে এবং রেলিং ভেঙে বাসটি সেতু থেকে নিচে পড়ে আগুন ধরে যায়।

বিবৃতিতে আরও জানানো হয়, বাসটি আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় স্থলবেষ্টিত দেশ বতসোয়ানা থেকে ঈস্টার তীর্থযাত্রীদের নিয়ে লিম্পোপোর মোরিয়া শহরের দিকে যাচ্ছিল।

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা বতসোয়ানার প্রতি সমবেদনা জানিয়েছেন এবং এ বিষয়ে দেশটিকে প্রয়োজনীয় সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন বলে তার দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে।

লিম্পোপোর পরিবহন বিভাগের আলাদা একটি বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনায় বাসের একমাত্র যাত্রী হিসেবে আট বছর বয়সী এক শিশু বেঁচে গেছে এবং তাকে নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রাদেশিক বিভাগটি জানায়, কিছু মরদেহ এতটা পুড়ে গেছে যে তাদের চেনার উপায় নেই, আবার কিছু মরদেহ দুর্ঘটনাস্থলে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে এবং কিছু ধ্বংসাবশেষের মধ্যে আটকে আছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist