Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

নিরবে বক্স অফিস জয় করলো ‘শ্রীকান্ত’

Sreekant box office
Picture of সকাল সন্ধ্যা ডেস্ক

সকাল সন্ধ্যা ডেস্ক

বিগ বাজেটের সিনেমা ‘কালকি ২৮৯৮ এডি’ এর ডামাডোলে চাপা পড়ে গেলেও নিরবে দর্শক হৃদয় জয় করে চলেছে ‘শ্রীকান্ত’। নেটফ্লিক্সেও গত সপ্তাহান্তে মুক্তি দেওয়া হয়েছে সিনেমা।

৩৫ কোটি রুপির এই সিনেমাটি মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে আয় করে নেয় ২ কোটি ২৫ লাখ রুপি।

১০ মে মুক্তি পায় বায়োগ্রাফিকাল ধারার এই সিনেমাটি। বলিউডের মেধাবী অভিনেতা রাজকুমার রাও অভিনীত ‘শ্রীকান্ত’ ভারতের জন্মান্ধ শিল্পপতি শ্রীকান্ত বল্লার জীবনের নানা লড়াই ও সংগ্রামের কাহিনীর ওপর নির্মিত।

এই সিনেমায় আরও অভিনয় করেছেন ‘জাওয়ানি জানেমান’ খ্যাত আলিয়া ফার্নিচারওয়ালা, তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির নিয়মিত মুখ জ্যোতিকা সারাভানান এবং শরদ কেলকার।

‘শ্রীকান্ত’ মুক্তির দিন ভারতের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পায় হলিউড সিনেমা ‘কিংডম অব দ্য প্ল্যানেট অব দ্য অ্যাপস’। এই হলিউড মুভিকে টেক্কা দিয়েই ‘শ্রীকান্ত’ হলে টেনে নেয় দর্শক। দুই সিনেমার কোনটি আসলে দর্শক মন জয় করবে এ নিয়েও চলছিল জোর আলোচনা। তবে এই দুইয়ের মধ্যে হয় হাড্ডাহাড্ডি লড়াই। সমপরিমাণ ব্যবসায় করে ‘কিংডম অব দ্য প্লানেট অব দ্য অ্যাপস’।

বলিউডে ইদানিং চলছে জীবনীভিত্তিক সিনেমার জোয়ার। গত কয়েক বছরে এ ধারার বেশ কয়েকটি সিনেমা মুক্তি পায় বলিউডে। এদের মধ্যে আছে ‘টুয়েলভ ফেইল’, ‘লাপাতা লেডিস’ ‘মাদগাঁও এক্সপ্রেস’ এবং ‘স্বতন্ত্র বীর সাভারকার’।

‘টুয়েলভ ফেইল’ এর মতো বিস্তর চর্চা না হলেও বক্স অফিসে ঠিকই জায়গা ধরে রেখেছে ‘শ্রীকান্ত’। মুক্তির দুই মাস পেরিয়ে আয় করেছে প্রায় ৬৩ কোটি রুপি।

ভারতের দৃষ্টি প্রতিবন্ধী শিল্পপতি শ্রীকান্ত বল্লার জীবন যুদ্ধ নিয়ে নির্মিত এই সিনেমায় রাজ কুমার রাও কাজ করেছেন নাম ভূমিকায়। শ্রীকান্ত বল্লার ছিলেন আমেরিকার ম্যাসাচুসেট্স ইনস্টিটিউট অব টেকনোলজির (এমআইটি) প্রথম অন্ধ ছাত্র। দারিদ্রের সঙ্গে সংগ্রাম করে যিনি পৌঁছে যান বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় এমআইটির দোরগোড়ায়। পরবর্তীতে বল্লা দেশে ফিরে এসে নিজেকে প্রতিষ্ঠিত করেন একজন শিল্পপতি হিসেবে।

সিনেমা মুক্তির আগে রাজ কুমার রাও গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, “সত্যি বলতে আমি পরিকল্পনা করে এমন চরিত্রে কাজ করিনি। যখন যে চরিত্রে কাজ করি ওটাই আমার ‘স্বপ্নের চরিত্র’। আমি শুধু চরিত্র আর গল্পের প্রতি মনোযোগ দেই। আমি নিশ্চিত আমার জন্য আরও কত কী অপেক্ষা করছে! যেমন দুই-তিন বছর আগেই তো আমি জানতাম না ‘শ্রীকান্ত’ চরিত্রে আমার কাজ করা হবে। কিন্তু এটা তো হলো। অভিনেতা হিসেবে এখনও আমার অনেক কিছু করার আছে। এরচেয়েও চ্যালেঞ্জিং চরিত্র হয়তো আমার জন্য অপেক্ষা করছে।”

তুষার হীরানন্দিনী পরিচালিত ‘শ্রীকান্ত’ প্রযোজনা করেছে টি-সিরিজ এবং চক এন চিজ ফিল্মস প্রোডাকশন এলএলপি। জগদ্বীপ শিধু এবং সুমিত পুরোহিত লিখেছেন সিনেমার গল্প।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত