Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

প্রথমে গেল নেতৃত্ব, এবার হারালেন দলের জায়গা

শ্রীলঙ্কার ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন দাসুন শানাকা। ছবি: টুইটার
শ্রীলঙ্কার ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন দাসুন শানাকা। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

গত কয়েক মাসে ক্রিকেটীয় বাস্তবতা খুব ভালো করে বুঝলেন দাসুন শানাকা। ২০২৩ বিশ্বকাপে তিনি ছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক। বাজে ফর্মের কারণে নেতৃত্ব থেকে কাটা পড়েছেন আগেই, এবার শ্রীলঙ্কার ওয়ানডে দলে জায়গাও হারালেন এই অলরাউন্ডার। তাকে বাদ দিয়ে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

ভারতের বিশ্বকাপে অধিনায়ক হয়ে মাত্র দুটো ম্যাচ খেলার সুযোগ হয়েছিল শানাকার। পরে ঊরুর চোটে বিশ্বকাপই শেষ হয়ে যায় তার। শানাকার জায়গায় বিশ্বকাপের পরের অংশে লঙ্কানদের নেতৃত্বে ছিলেন কুশল মেন্ডিস। এই উইকেটকিপার ব্যাটারের কাঁধেই এখন শ্রীলঙ্কার নেতৃত্ব।

অধিনায়কত্ব গেলেও জিম্বাবুয়ের বিপক্ষে দলে জায়গা ধরে রেখেছিলেন শানাকা। কিন্তু ফর্মহীনতায় আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে বাদই পড়লেন তিনি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ১৬ সদস্যের দল ঘোষণা করেছে এসএলসি। সবশেষ জিম্বাবুয়ে সিরিজে খেলা দলের তিনজন বাদ পড়েছেন। শানাকার সঙ্গে জায়গা হারিয়েছেন মিডল অর্ডার ব্যাটার নুয়ানিদু ফার্নান্ডো ও লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসে। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন অলরাউন্ডার চামিকা করুণারত্নে ও ওপেনিং ব্যাটার শেভন দানিয়েল।

শানাকার বাদ পড়াটা অবশ্য প্রত্যাশিতই বলা যায়। কারণ তার ব্যাটে রান নেই। ২০২৩ সালের জানুয়ারি থেকে খেলা ২১ ইনিংসে সাবেক অধিনায়ক পেয়েছেন মাত্র একটি হাফসেঞ্চুরি। গড় মোটে ১২.২৫।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) পাল্লেকেলের ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা-আফগানিস্তানের ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে পরের দুটি ওয়ানডে যথাক্রমে ১১ ও ১৪ ফেব্রুয়ারি।

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালঙ্কা, পাথুম নিসাঙ্কা, আভিস্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাকচিগে, শেভন দানিয়েল, জানিথ লিয়ানাগে, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, দিলশান মধুশঙ্কা, দুষ্মন্থ চামিরা, দুনিথ ভেল্লালাগে, প্রমদ মদুশান, আকিলা ধনাঞ্জয়া, ভানিন্দু হাসারাঙ্গা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত