Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

স্মিথই থাকছেন ওপেনার, ফিরলেন নেসার

অস্ট্রেলিয়ান ব্যাটার স্টিভেন স্মিথ। ছবি: টুইটার

ডেভিড ওয়ার্নার অবসরে যাওয়ার পর টেস্ট ক্রিকেটে ওপেনারের ভূমিকায় খেলছেন স্টিভেন স্মিথ। যদিও আহামরি পারফরমেন্স নেই নতুন পজিশনে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথের ওপর আস্থা রাখছে। সামনের নিউজিল্যান্ড সিরিজেও ওপেনার হিসেবে খেলবেন এই ব্যাটার। এই সিরিজের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন পেসার মাইকেল নেসার।

গত তিন বছরে মাত্র দুটি টেস্ট খেলেছেন নেসার। দলে থাকলেও একাদশে নামার সুযোগ হয়নি। গত বছরের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের স্কোয়াডেও ছিলেন, তবে খেলা হয়নি। তার খেলা দুটি টেস্টই অ্যাডিলেডে। ২০২১-২২ মৌসুমে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর, পরের মৌসুমে খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এবারের শেফিল্ড শিল্ডে তার পারফরমেন্স বরং খারাপ। ৫০.৫৩ গড়ে পেয়েছেন ৯ উইকেট। এরপরও প্রতিপক্ষ নিউজিল্যান্ড হওয়ায় এই পেসারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন. “অনেকটা সময় ধরে ধারাবাহিক পারফর্ম করা মাইকেল নেসারকে আবার স্কোয়াডে দেখতে পারাটা দারুণ ব্যাপার। যে কন্ডিশন আমরা প্রত্যাশা করছি, সেখানে তার বোলিং হবে কার্যকরী।”

যদিও নিউজিল্যান্ড সফরের একাদশে নেসার জায়গা পাবেন কিনা, সেটাই বড় প্রশ্ন। তাসমান সাগরের ওপারের দেশের বিপক্ষে লড়াইয়ে স্কোয়াডে আছেন অস্ট্রেলিয়ার মূল সব পেসার। অধিনায়ক প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউড টানা সাত টেস্টে একসঙ্গে মাঠে নামতে যাচ্ছেন। নেসারের সঙ্গে দলে থাকা আরেক পেসার স্কট বোল্যান্ড এখানে পার্শ্বচরিত্রে ভূমিকায়।

অস্ট্রেলিয়া স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, ম্যাট রেনশ, মার্কাস লাবুশেন, মিচেল মার্শ, ট্র্যাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, মাইকেল নেসার, মিচেল স্টার্ক, নাথান লায়ন, স্কট বোল্যান্ড, জশ হ্যালেজউড।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist