Beta
শনিবার, ২ মার্চ, ২০২৪
রোহিত জানালেন তিনি ভিসা অফিসারর নন

প্রতিবাদে ভারতেই আসতে চাননি স্টোকস

ভারত-ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরুর ২৪ ঘণ্টা আগে রীতিমতো বোমা ফাটালেন বেন স্টোকস। সতীর্থ শোয়েব বশিরের ভিসা বাতিলের প্রতিবাদে ভারতেই আসতে চাননি তিনি। তবে ইংল্যান্ডের প্রথম টেস্ট বয়কট করার কোনও ভাবনাচিন্তা ছিল না বলেই জানিয়েছেন।

পাকিস্তানি বংশোদ্ভূত ২০ বছরের বশিরের ভিসা বাতিল করেছে ভারত।

বুধবার সংবাদ সম্মেলনে স্টোকস এ নিয়ে বললেন, “আবুধাবিতে থাকার সময় প্রথম যখন শুনি যে ওর ভিসা হয়নি, তখন বলেছিলাম ভিসা না পাওয়া পর্যন্ত আমাদের ভারতে যাওয়াই উচিত নয়। তবে সেটা বড্ড বাড়াবাড়ি হয়ে যেত।”

তরুণ এক সতীর্থের ভিসার কারণে দলের সঙ্গে আসতে না পারাটা মানতেই পারছেন না স্টোকস, “আমরা যদি ভারতে না আসতাম, তাহলে সমস্যা তৈরি হত। হয়ত আমি আবেগি হয়ে পড়েছিলাম। তবে ভারতে না আসার কোনও ইচ্ছে আমাদের মধ্যে ছিল না। ব্যাশের (বশির) প্রতি পূর্ণ সমর্থন রয়েছে আমাদের। ব্যাশকে এই পরিস্থিতির মধ্যে যেতে হচ্ছে দেখে আমি বিধ্বস্ত।’’

বশিরের ভিসা বাতিল নিয়ে প্রশ্ন করা হয়েছিল ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকেও। তিনি জানালেন, ‘‘শোয়েব বশিরের জন্য আমার খারাপ লাগছে। দুর্ভাগ্যবশত, আমি ভিসা দফতরে গিয়ে বসি না। তাই এর চেয়ে বেশি তথ্য দেওয়া আমার পক্ষে সম্ভব নয়। আশা করি দ্রুত ও ভিসা পাবে। আর আমাদের দেশে এসে উপভোগ করতে পারবে।’’

এই সিরিজের প্রথম দুই টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বিরাট কোহলি। চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের বদলে তার জায়গায় সুযোগ পেয়েছেন রজত পাতিদার। ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১৫১ রানের ইনিংস খেলেছিলেন রজত। ৩০ বছর বয়সী এই ব্যাটারের প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫৫ ম্যাচে রান ৪০০০। গড় ৪৫.৯৭, সেঞ্চুরি করেছেন ১২টি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist