Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সামার ১০ কিলোমিটার রান অনুষ্ঠিত

IMG-20240517-WA0043
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সবুজ ঢাকা গড়ার প্রত্যয়ে রাজধানীর আফতাবনগরে হায়ার ইউসিআর সামার ১০ কিলোমিটার রান অনুষ্ঠিত হয়। “রান ফর হেলথ” স্লোগানে হওয়া এই দৌড়ে ১০ ও ৫ কিলোমিটার এবং ৫০০ মিটারের তিন বিভাগে প্রতিযোগীতা হয়। এতে মোট ১ হাজার ৯০০ জন রানার অংশ নেন।

১৭ মে ভোর সাগে ৫টায় আফতাবনগর এল ব্লকের খেলার মাঠ থেকে দৌড় শুরু ও শেষ হয়। এই দৌড়ে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, জার্মানি ও ভারতসহ ১২টি দেশের রানাররা অংশ নেন।

১০ কিলোমিটার দৌড় বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন এসকে পলাশ, ১ম রানারআপ  ইমন আহমেদ, ২য় রানার আপ জিশান। নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সাদিয়া সাউলিন সিগমা, ১ম রানারআপ রিয়া আক্তার, ২য় রানারআপ নুসাইবা। ৫ কিলোমিটার বিভাগে চ্যাম্পিয়ন আলামিন হোসেন, ১ম রানারআপ বোরহান উদ্দিন, ২য় রানারআপ মইনুল আহমেদ। নারী বিভাগে চ্যাম্পিয়ান তেরেসা কচি, ১ম রানারআপ বৈশাখি বিশ্বাস, ২য় রানার আপ নারগিস জাহান ওহাব।

প্রতিযোগীতারন পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন এর সাধারণ সম্পাদক আব্দুল রকিব মন্টু। ইউসিআর এর ফাউন্ডার মুহাম্মদ মাসুম ও রেস কর্ডিনেটর এ কে এম আহসান উল্লাহ এবং গ্রাফিক্স ডিজাইনার অলিউর রহমান রাহাত।

আল্ট্রা ক্যাম্প রানার্স (ইউসিআর) জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) তৃতীয় লক্ষ্যমাত্রা ‘সুস্বাস্থ্য ও কল্যাণ’ নিশ্চিত করতে কাজ করছে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকারের প্রতি শ্রদ্ধা ও পূর্ণ সমর্থন জানিয়ে দেশের তরুণ সমাজ ও নাগরিকদের অ্যাক্টিভ লাইফস্টাইলে অভ্যস্ত করার প্রচেষ্টায় নিয়মিত রানিং, সাইক্লিং ইত্যাদি ইভেন্ট আয়োজন করে  আসছে। ইউসিআর মূলত শারীরিক অনুশীলন ও স্বাস্থ্য গঠনে উদ্বুদ্ধ করার লক্ষ্যেই ইভেন্ট আয়োজন করে থাকে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত