Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ শুরু, যাবে ব্রাজিল-আর্জেন্টিনাতেও

টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি নিয়ে ক্রিস গেইল ও আলী খান। ছবি : আইসিসি
টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি নিয়ে ক্রিস গেইল ও আলী খান। ছবি : আইসিসি
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ কড়া নাড়ছে দরজায়। ১ জুন শুরু হতে যাওয়া এই বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ শুরু হলো নিউইয়র্কের ঐতিহ্যবাহী ‘এম্পায়ার স্টেট বিল্ডিং’ থেকে।

এ নিয়ে একটি ভিডিও নিজেদের ওয়েবসাইটে পোস্ট করেছে আইসিসি। ট্রফি নিয়ে সেখানে ছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার ক্রিস গেইল ও যুক্তরাষ্ট্রের বোলার আলী খান।

আলী খানকে পরিচয় করিয়ে দিয়ে গেইল বলেন, ‘‘যুক্তরাষ্ট্রের এক নম্বর ক্রিকেটার ও।’’ এরপর গেইলের সঙ্গে সেলফি তোলা এক ভারতীয় নারী ভক্ত জানতে চান ‘‘বিশ্বকাপ জিতবে কোন দল?’’

আমুদে গেইল হাসতে হাসতে বলেন,‘‘ওয়েস্ট ইন্ডিজ’’। সেই ভক্ত ভারতের নাম নিলে গেইলের জবাব,‘‘ভারত দ্বিতীয় হবে!’’

চারটি মহাদেশের ১৫টি দেশ পরিভ্রমণ করবে বিশ্বকাপের ট্রফি। বিশ্বকাপে সুযোগ না পেলেও ক্রিকেট ছড়িয়ে দিতে, এটা নেওয়া হবে ব্রাজিল-আর্জেন্টিনার মত ফুটবল পরাশক্তির লাতিন দুই দেশে।

প্রথম মাসে বিশ্বকাপ ট্রফি ১৮-২০ মার্চ থাকবে নিউইয়র্কে। ২১-২৩ তারিখে হসটন ও ডালাসে। এরপর ২৬-২৭ মার্চ ম্যারাডোনা-মেসিদের দেশ আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসে।

পেলে-নেইমারদের দেশ ব্রাজিলের সাও পাওলোয় বিশ্বকাপ ট্রফি থাকবে ২৮-২৯ মার্চ। এরপর ক্রমান্বয়ে এই ট্রফি পরিভ্রমণ করবে জ্যামাইকা, বারবাডোজ, অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত