Beta
বুধবার, ২২ মে, ২০২৪
Beta
বুধবার, ২২ মে, ২০২৪

বাংলাদেশে বিশ্বকাপ মাতাতে আসছেন দুই বোন

দুই বোন ক্যাথরিন ও সারাহ ব্রাইস । ছবি : আইসিসি
দুই বোন ক্যাথরিন ও সারাহ ব্রাইস । ছবি : আইসিসি
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ম্যাচটা আবেগের ছিল স্কটল্যান্ডের জন্য। আয়ারল্যান্ডের কাছে হারলে ভেঙে যেত বিশ্বকাপ খেলার স্বপ্ন। শেষ পর্যন্ত সেটা হয়নি। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে সেমিফাইনালে আইরিশদের ৮ উইকেটে হারিয়েছে তারা। তাতে বাংলাদেশে অক্টোবরে হতে যাওয়ার বিশ্বকাপের টিকিট পেয়ে গেছে স্কটল্যান্ড।

স্কটল্যান্ডের সঙ্গী শ্রীলঙ্কার নারী দল। অপর সেমিফাইনালে তারা ১৫ রানে হারায় আরব আমিরাতকে। মঙ্গলবার ফাইনালে মুখোমুখি শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। যারা জিতবে তারা হবে কোয়ালিফায়ার ওয়ান আর হারা দল কোয়ালিফায়ার টু হিসেবে পড়বে বাংলাদেশের গ্রুপে।

আয়ারল্যান্ডের ১১০ রান তাড়া করতে নেমে স্কটল্যান্ড যখন জয় নিশ্চিত করে, তখন ক্রিজে ছিলেন দুই বোন। একজন অধিনায়ক ক্যাথরিন ব্রাইস অপর জন সারাহ ব্রাইস। ২৬ বছর বয়সী বড় বোন ক্যাথরিন ২০১৫ সাল থেকে খেলছেন বিশ্বকাপ বাছাইপর্ব। কিন্তু খুব কাছে গিয়েও একে একে হেরেছেন ২০১৫, ২০১৮, ২০১৯ ও ২০২২ সালে।

এবার ২৪ বছর বয়সী ছোট বোন সারাহকে নিয়ে প্রথমবার স্কটল্যান্ডকে এনে দিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট। অধিনায়ক ক্যাথরিন ব্রাইস সন্তুষ্ট এমন পারফর্ম্যান্সে, ‘‘আমাদের আগে অনেকে বাছাইপর্ব খেলেছেন। ২০১৫ ও ২০১৮ সালে সেমিফাইনালে হেরে বাদ পড়তে হয়েছিল আমাদের। এবার স্বপ্ন পূরণ হওয়ায় আবেগি হয়ে পড়েছি সবাই।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত