Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

ইনজুরির ‘ভয়’ জয় তামিমের

অনুশীলনে তামিম ইকবাল (ফাইল ফটো)

আগের দিন আঙুলে ব্যথা পাওয়ায় অনুশীলন না করেই চলে গিয়েছিলেন তামিম ইকবাল। আজ (বুধবার) স্বচ্ছন্দে ব্যাটিং করতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ ছিল। যদিও শঙ্কা উড়িয়ে লম্বা সময় ব্যাটিং করেছেন বাংলাদেশ ওপেনার।

আমাগী সপ্তাহ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে বিপিএলের প্রস্তুতি। তবে জাতীয় দলের ক্রিকেটাররা মিরপুরের ইনডোরে ঘাম ঝরিয়ে যাচ্ছেন। তামিম গত চার দিন ধরে অনুশীলনে। এতদিন নির্বিঘ্নে নিজেকে প্রস্তুত করে গেলেও বিপত্তি বাঁধে গতকাল (মঙ্গলবার)।

তামিম খেলবেন ফরচুন বরিশালে। তাসকিন আহমেদ খেলবেন দুরন্ত ঢাকায়। বিপিএলে বিপরীত দলে খেললেও ইনডোরে জাতীয় দলের সতীর্থের বলে ব্যাট করছিলেন তামিম। তাসকিনের একটি বাউন্সার মিস করায় বল বাঁ হাতের আঙুলে আঘাত করে।

ওইদিনই ফিজিওর শরণাপন্ন হতে হয় তামিমকে। আঙুলে ব্যান্ডেজ নিয়ে মাঠ ছেড়ে যান। আজ ওই ব্যান্ডেজ লাগানো আঙুল নিয়েই অনুশীলন করেছেন তামিম। শুরুতে ইনডোরে নেট বোলারদের বিপক্ষে ব্যাট করেন। পরে ঘণ্টাখানেক বোলিং মেশিনে ব্যাট করেন বাঁহাতি ওপেনার।

১৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিপিএলে ফরচুন বরিশালে তামিমসহ বেশ কয়েকজন তারকা ক্রিকেটার খেলবেন। দলে আছেন মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার ও তাইজুল ইসলাম।

বিদেশি ক্রিকেটারদের মধ্যেও বড় নাম থাকছে এই দলে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিশাল অভিজ্ঞতার শোয়েব মালিক খেলবেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ডেভিড মিলারও আছেন। শ্রীলঙ্কার দিনেশ চান্ডিমাল ও দুনিথ ভেল্লালাগে এবং পাকিস্তান ওপেনার ফখর জামান খেলবেন এই দলে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist