Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

বিপিএলের মাঝেই তামিমের চূড়ান্ত সিদ্ধান্ত

‘‘জাতীয় দল থেকে মানুষ একবারই অবসর নেয়, বারবার নেই নাকি’’ – অবসরে কবে নেবেন এমন প্রশ্নে এই উত্তর দিয়েছিলেন তামিম ইকবাল। এরপর বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনা করেছেন। নির্বাচনের পর আবারও বসার কথা দুজনের। কিন্তু সেই পর্যন্ত যাওয়ার আগেই বিপিএল চলাকালীন ক্যারিয়ার নিয়ে নিজের সিদ্ধান্ত জানাবেন বললেন তামিম।

ফরচুন বরিশালের সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে প্রশ্ন উঠে। তার জবাবে বিপিএলের মাঝেই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন বলে দিলেন তামিম, ‘‘খুবই তাড়াতাড়ি আপনারা জানতে পারবেন। আশা করি বিপিএলের মধ্যেই জানতে পারবেন।’’

২০২৩ সালের শেষদিকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথে হঠাৎ অবসরের সিদ্ধান্ত নিয়ে নেন তামিম। একদিন পার না হতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে অবসর ভেঙ্গে ফেরেন। ফিরে এসে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেছিলেন।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেই জাতীয় দলে তামিমের শেষ ম্যাচ হয়ে আছে। এরপর এশিয়া কাপ ও বিশ্বকাপ মিস করেছেন। পরে তামিম আলোচনায় আসেন বিশ্বকাপের মাঝেও কিন্তু নির্বাচকদের ডাকে সাড়া দিয়ে আর জাতীয় দলে ফেরেননি। বিশ্বকাপের পর তামিম বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে একান্ত আলোচনা করেছেন। ওই আলোচনার পর বড় সিদ্ধান্ত নেয়ার কথা জানান পাপন নিজেই। বোর্ড সভা না হওয়া পর্যন্ত যে সিদ্ধান্ত  নেয়া এখনও ঝুলে আছে। তবে তামিম হয়ত আর বেশি ঝুলিয়ে রাখবেন না ক্রিকেটপ্রেমীদের।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist