Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪

টিসিবির তেল বেশি দামে বিক্রির চেষ্টা, জরিমানা

টিসিবির গ্রাহকদের জন্য নির্ধারিত সয়াবিন তেলের বোতলের সিল তুলে ফেলে বেশি দামে বিক্রির চেষ্টার অভিযোগ উঠেছে একজন ডিলারের বিরুদ্ধে। এসময় ওই ডিলারের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৫১ লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি তাকে জরিমানাও করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বরিশালের বিএম কলেজ এলাকার টিপু এন্টারপ্রাইজে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে টিসিবির সিল তুলে ফেলা অবস্থায় বিভিন্ন ব্রান্ডের ৫১ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

জানা গেছে, জব্দ করা তেলের বোতলগুলো টিসিবির কার্ডধারি গ্রাহকদের কাছে বিক্রি করার কথা ছিল। সেই তেল গ্রাহকদের না দিয়ে বরং টিসিবির সিল তুলে ফেলা হয় বেশি দামে বিক্রির জন্য।

অভিযুক্ত দোকান মালিক আরিফুর রহমান নগরের ২০ নম্বর ওয়ার্ডের টিসিবির ডিলার। তিনি জানান, তেলের যে বোতলগুলো বিক্রি হয়নি সেগুলোর সিল তার কর্মচারী ভুল করে কেটে ফেলেছে। বাইরে বেশি দামে বিক্রির জন্য এমনটা করা হয়নি বলেই দাবি তার।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারী বলেন, “অতিরিক্ত মুনাফার আশায় দোকানদার এমন কাণ্ড ঘটিয়েছে। বিভিন্ন ব্রান্ডের ৫১ লিটার সয়াবিন তেল জব্দের পাশাপাশি তার কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।”

টিসিবির সঙ্গে কথা বলে ডিলারের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি। বরিশাল নগরীতে টিসিবির মোট ডিলার রয়েছেন ১১১ জন। এসব ডিলারদের মাধ্যমেই প্রতি মাসে প্রায় ৯০ হাজার কার্ডধারী গ্রাহকের কা‌ছে বাজারের তুলনায় স্বল্পমূল্যে বিভিন্ন পণ্য বিক্রি করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist