Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

একই দিনে অভিষেক ৯ ক্রিকেটারের

অভিষেকে ম্যাচ সেরা হয়েছেন জাভিয়ের বার্টলেট। ছবি : এক্স

আন্তর্জাতিক ক্রিকেটে দিনটা যেন ছিল নতুন মুখের। শুক্রবার তিনটি আলাদা আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয়েছে মোট ৯ ক্রিকেটারের। ব্যাপারটা বিরল রীতিমতো।

সবচেয়ে বেশি ৫ জনের অভিষেক হয়েছে শ্রীলঙ্কা-আফগানিস্তানের কলম্বো টেস্টে। এই ম্যাচে আফগানিস্তানের চার জন আর শ্রীলঙ্কার অভিষেক হয়েছে একজনের। আফগানিস্তানের হয়ে প্রথমবার টেস্ট খেললেন মোহাম্মদ সেলিম, নাভিদ জাদরান, নুর আলী জাদরান ও জিয়া-উর-রহমান। সবচেয়ে সফল ওপেনার নুর আলী জাদরান, তিনি করেছেন ৩১ রান।

শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তাদের। ছবি : এক্স

জিয়া-উর রহমান করেছেন ৪ রান। অন্য দুজন রানের খাতা খুলতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে প্রথম টেস্ট খেললেন ২৪ বছর বয়সী ফাস্ট বোলার চামিকা গুনাসেকারা। ৯ ওভারে ৫০ রান দিয়ে উইকেটহীন ছিলেন তিনি।

মেলবোর্নে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছে দুই অস্ট্রেলিয়ান ল্যান্স মরিস ও জাভিয়ের বার্টলেটের। ৯ ওভারে ১৭ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন জাভিয়ের। অভিষেকটা সবচেয়ে ভালো রাঙিয়েছেন এই ফাস্ট বোলারই। অপর পেসার ল্যান্স মরিস ১০ ওভারে ৫৯ রান দিয়ে পাননি উইকেটের দেখা।

ভারত-ইংল্যান্ডের বিশাখাপত্তম টেস্টে অভিষেক হয়েছে দুজনের। ইংল্যান্ডের স্পিনার শোয়েব বশির ও ভারতীয় ব্যাটার রজত পাতিদার খেলছেন প্রথম টেস্ট। বশির ২৮ ওভারের ১০০ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। আর রজত পাতিদার আউট হয়েছেন ৩২ রানে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist