Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

টিকটক থেকে বড় পর্দায়

Addison-Rae-King-Bach-everett-H-2023
Picture of সকাল সন্ধ্যা ডেস্ক

সকাল সন্ধ্যা ডেস্ক

আগে ফ্যাশন মঞ্চ কিংবা অভিনয় শেখার স্কুল থেকে মূলধারার ফিল্মে অভিনেতাদের আসার প্রবণতা ছিল বেশি। এ ধারার পাল্টে যাওয়ার শুরু টিকটক থেকে। এর আগে ইউটিউব আর ইনস্টাগ্রাম থেকেও কিছু কিছু অভিনেতা, কণ্ঠশিল্পী ও আর্টিস্ট মূলধারার ফিল্মে এসেছেন। কিছু কিছু দেশ নিষিদ্ধ করে রাখলেও চিনাদের তৈরি টিকটক অ্যাপ ছিল টোটালি গেইম চেইঞ্জার। 

চার্লি ডি অ্যামেলিও 

হলিউড অ্যানিমেশন ‘স্টারডগ অ্যান্ড টার্বোক্যাট’ নাম আপনি নিশ্চয়ই শুনেছেন। এই অ্যানিমেশনে ‘টিংকার’ চরিত্রে কণ্ঠ দিয়েছিলেন চার্লি ডি’অ্যামেলিও। চার্লির শুরুটা হয়েছিলো টিকটকার হিসেবে। শুধু নাচের ভিডিও পোস্ট করেই অ্যাপটিতে তার এখন ১৪৮ মিলিয়নেরও বেশি ফলোয়ার আছে। 

ডি-অ্যামেলিও ২০১৯ সালে টিকটকের সর্বাধিক উপার্জনকারী নারী ব্যক্তিত্ব এবং ২০২২ সালে সর্বাধিক উপার্জনকারী ব্যক্তিত্বের খেতাব পান। আমেরিকান বিজনেস ম্যাগাজিন ‘ফোর্বস’ এর মতে অ্যামেলিয়া টিকটকের ‘বিগেস্ট স্টার।

২০২১ সালে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘হুলু’ তাকে কেন্দ্র করে বানিয়েছে রিয়েলিটি টেলিভিশন সিরিজ ‘দ্য ডি অ্যামিলিও শো’।  

@charlidamelio

my favorite @CapCut template makes the best recap video for 2023 🤍. use the template & post your video on tiktok to win a shot at a new iPhone 15. i’ll pick my favs this week and can’t wait to see the recaps of your year! #CapCutHoliday #2023recap #cccreator #2023Recap

♬ original sound – charli d’amelio

অ্যাডিসন রে

টিকটকের বিখ্যাত সব নামের একজন হলেন অ্যাডিসন রে। ২০১৯ এ টিকটকে একটি নাচের ভিডিও পোস্ট করে রাতারাতি তারকা বনে যান রে। যেখানে তার আছে ৪৪ মিলিয়নেরও বেশি ফলোয়ার। ২০২১ সালে তিনি তার প্রথম গান অবসেসড’ প্রকাশ করেন। 

২০২১ সালে নেটফ্লিক্স অরিজিনিলাম ফিল্ম ‘হি ইজ অল দ্যাট’ মধ্য দিয়ে তার সিনেমায় অভিষেক ঘটে। ১৯৯৯ সালে নির্মিত ‘হি ইজ অল দ্যাট’ সিনেমার রিমেক এটি। রিমেকটির নির্মাতা ‘মিন গার্লস’ এবং ‘ফ্রিকি ফ্রাইডে’ খ্যাত মার্ক ওয়াটার। 

লরেন গ্রে 

২০১৫ সালে মিউজিক্যাল.লি অ্যাপ দিয়ে লরেন গ্রে’র শুরু। পরবর্তীতে ৩১ মার্চ, ২০১৯ থেকে ২৫ মার্চ ২০২০ পর্যন্ত তিনি টিকটকের সর্বাধিক অনুসরণ করা কনটেন্ট ক্রিয়েটর ছিলেন। টিকটকের জনপ্রিয়তা তাকে এনে দিয়েছে অভাবনীয় সব অর্জন। ২০১৮ সালে ভার্জিনিয়া রেকর্ড এর সাথে চুক্তিবদ্ধ হয়েছেন গ্রে। অভিনয় করেছেন টেইলর সুইফট এর মিউজিক ভিডিও ‘ দ্য ম্যান’ এ।  টিকটকে লরেনের আছে ৫৪ মিলিয়নের বেশি ফলোয়ার।

সঙ্গীতে বেশি মনযোগী হলেও গ্রে সিনেমাতেও নাম লিখিয়েছেন।  অভিনয় করেছেন ‘নো রানিং’ সিনেমায়। 

@lorengray

2 for 2 as if u deserve to see my face in person

♬ original sound – kardashianicon

এরিয়েল মার্টিন

বেবি এরিয়েল নামে পরিচিত এরিয়েল তারকা খ্যাতি পান  (Musical.ly) মিউজিক্যাল.লি’র মধ্য দিয়ে।  ফ্লোরিডিয়ান এই টিকটকারের ৩৬ মিলিয়নেরও বেশি ফলোয়ার আছে।  ইতিমধ্যে তিনি বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। নেটফ্লিক্স সিরিজ ‘হেনরি ডেঞ্জার’ এর ‘প্যাটিনা’ চরিত্র দিয়ে শুরু।  অভিনয় করেছেন নেটফ্লিক্স শো ‘ফ্যামিলি রিইউনিয়ন’ এর  অতিথি চরিত্রে। জম্বি-টু এর মতো সিনেমায়’ও অভিনয় করেছেন তিনি। 

@babyariel

don’t ask because i don’t know tbh

♬ Did It On’em – Nicki Minaj

কিং বাচ

অ্যান্ড্রু ব্যাচেলর, সোশ্যাল মিডিয়ায় কিং বাচ নামে পরিচিত। একসময়ের জনপ্রিয় অ্যাপ ভাইনে তার কমেডি ভিডিওগুলি বিপুল জনপ্রিয়তা লাভ করে। ইউটিউবে আছে তার লক্ষাধিক ফলোয়ার। আর ইউটিউবের জনপ্রিয়তাই তাকে নিয়ে যায় অভিনয়ের দুয়ারে। একে একে অভিনয় করেছেন টিভি সিরিজ ব্ল্যাক ইশ, মিন্ডি প্রজেক্ট  এবং সিনেমা হলিডেট এ। তার অভিনিত আরেকটি সিনেমা ‘দ্য হোয়াইট ড্রাগন’ নির্মানাধীন। 

@kingbach

These comedy shows are too much fun

♬ original sound – KingBach

নোয়াহ বেক

ছিলেন কলেজের সকার স্টার আর হয়ে গেলেন টিকটক তারকা। কোভিড-১৯ প্যান্ডেমিকের সময় টিকটকে পোস্ট করেছিলেন তার নাচের ভিডিও। আর সেগুলোই পেয়ে যায় জনপ্রিয়তা। বলতেই হয়, করোনা মহামারি তার জন্য শাপে বর হয়েছে। অভিনয় করেছেন কমেডি সিরিজ ‘সাইড হাসল’ এ এবং ‘দ্য কিউবি ব্যাড বয় অ্যান্ড মি’ এর মতো সিনেমায়। টিকটকে তার আছে ৩৩ মিলিয়ন ফলোয়ার। 

চেজ হাডসন

চেজ হাডসন সোশ্যাল মিডিয়ায় হুডি নামে পরিচিত। টিকটকে ভাইরাল হয়েছিলেন তার নাচ এবং লিপ-সিংক ভিডিওগুলির জন্য।  যে ভিডিওগুলো তাকে ৩১ মিলিয়নেরও বেশি ফলোয়ার এনে দিয়েছে৷ মিউজিকে প্যাশনেট হাডসন ২০২১ সালে তার প্রথম অ্যালবাম, ‘টিনেজ হার্টব্রেক’ প্রকাশ করে। একই বছর কলসন বেকারস এর মিউজিকাল ড্রামা ‘ডাউনফল হাই’ এ অভিনয় করেন।

@huddy

this song is an addiction

♬ I Wouldnt Mind – ♱

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত