Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

শান্তর তিনে তিন, বদল হয়নি একাদশও

tosss1
সিলেট থেকে
সিলেট থেকে

তিনে তিন হল নাজমুল হোসেন শান্তর। শ্রীলঙ্কার বিপক্ষে জিতলেন টানা তিন টস। নিলেন টানা তৃতীয়বার ফিল্ডিংয়ের সিদ্ধান্তও।

প্রথম দুই টি-টোয়েন্টিতে টস জিতেছিলেন নাজমুল হোসেন শান্ত। রাতে শিশিরের প্রভাব থাকায় দ্বিতীয়বার না ভেবে নিয়েছিলেন ফিল্ডিং। তৃতীয় ম্যাচটা মধ্য দুপুরে হওয়ায় টসটা খুব গুরুত্বপূর্ণ নয়। তারপরও টস জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নিয়েছেন শান্ত।

প্রথম দুই ম্যাচে একই একাদশ নিয়ে খেলেছিল বাংলাদেশ। খেলার সময় বদলে যাওয়ায় সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে একাদশে বদল আসে কিনা-আগ্রহ ছিল তা নিয়ে। তবে প্রথম দুই ম্যাচের একাদশ নিয়েই খেলছে বাংলাদেশ। টানা তিন ম্যাচ একই দল নিয়ে খেলা বিরল বাংলাদেশের ইতিহাসেই।

এ নিয়ে দ্বিতীয়বার তিন ম্যাচ সিরিজের সব ম্যাচে একই একাদশ নিয়ে খেলল বাংলাদেশ। প্রথমবার ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তারা খেলেছিল অপরিবর্তিত একাদশ নিয়ে।

লঙ্কান দল থেকে চোটের জন্য আগেই ছিটকে গিয়েছিলেন পেসার মাথিশা পাথিরানা। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। লঙ্কান দলে বদল তিনটি। পাথিরানার জায়গায় খেলছেন নুয়ান তুসারা। আর হাসারাঙ্গার জন্য বেঞ্চে বসেছেন দিলশান মাদুশঙ্কা। আর ওপেনার আভিষ্কা ফার্নান্ডোর জায়গায় খেলছেন ধনাঞ্জয়া ডি সিলভা।

প্রথম দুই ম্যাচে ভরেনি সিলেটের গ্যালারি। সিরিজ নির্ধারণী অলিখিত ‘ফাইনাল’-এও নেই উন্মাদনা। টস পর্যন্ত ১৮ হাজারের গ্যালারিতে দর্শক কাছাকাছি হাজার দুয়েক! তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে দর্শকও।

ক্রিকেট স্কিলের সঙ্গে মনের সংযোগ ঠিকঠাক না থাকলে ভালো করা কঠিন। চন্ডিকা হাথুরুসিংহেও বিশ্বাস করেন সেটা। এজন্যই অস্ট্রেলিয়ান মনোবিদ ফিল জোন্সি শুরু থেকেই রয়েছেন সিলেটে। তৃতীয় টি-টোয়েন্টি শুরুর আগে পিচ পর্যবেক্ষণ করে খেলোয়াড়দের কিছু বললেনও জোন্সি। তার পরামর্শ কতটা কাজে লাগাতে পারেন শান্তরা, সেটাই দেখার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist