Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪

লেখিকার মানহানি করায় ট্রাম্পকে ৮৩ মিলিয়ন ডলার অর্থদণ্ড

শুক্রবার সকালে আদালতে যাওয়ার সময় সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়েন ডোনাল্ড ট্রাম্প। ছবি : রয়টার্স

লেখিকা ই জ্যঁ ক্যারলের করা মানহানির মামলায় হেরে গেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এখন তাকে ৮৩.৩ মিলিয়ন (৮ কোটি ৩৩ লাখ) ডলার পরিশোধ করতে হবে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি আদালত শুক্রবার এই মামলায় রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে জুরিরা নিজেদের মধ্যে প্রায় তিন ঘণ্টা আলোচনা করেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকাকালে ২০১৯ সালে কলামিস্ট ই জ্যঁ ক্যারলকে নিয়ে মানহানিকর কথাবার্তার যে অভিযোগ উঠেছে, তার সত্যতা পেয়েছেন আদালতের জুরিরা।

ট্রাম্পের বিরুদ্ধে জ্যঁ ক্যারলের করা মানহানি ও  গত শতাব্দীর নব্বইয়ের দশকে নিউইয়র্কের একটি ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিং রুমে যৌন হয়রানির অভিযোগ এর আগে গত বছর আদালতে প্রমাণিত হয়।

শুক্রবার সকালে নিউইয়র্কে আদালতের বাইরে কলামিস্ট ই জ্যঁ ক্যারল। ছবি : রয়টার্স

শুক্রবার নিউইয়র্কের আদালতের দেওয়া রায় অনুযায়ী, ডোনাল্ড ট্রাম্পকে ক্ষতিপূরণ হিসেবে ১৮ দশমিক ৩ মিলিয়ন ডলার পরিশোধ করতে হবে। এছাড়া বাকি ৬৫ মিলিয়ন ডলার দিতে হবে সাজা হিসেবে।

তবে আদালতের এই রায় ‘পুরোপুর হাস্যকর’ আখ্যা দিয়ে এর বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থিতার দৌঁড়ে থাকা ডোনাল্ড ট্রাম্প।

রায়ের পর প্রতিক্রিয়া জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রথ সোশালে ট্রাম্প লিখেন, “আমি এই রায়ের সঙ্গে পুরোপুরি দ্বিমত পোষণ করি। আমি এই রায়ের বিরুদ্ধে আপিল করব।”

তিনি আরও লিখেন, “আমাদের আইনি ব্যবস্থা আমাদের নিয়ন্ত্রণের বাইরে এবং এটি এখন রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist