Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

ভারতের কাছে হারে শুরু বাংলাদেশি যুবাদের

শিবলির বড় শটের চেষ্টা। ভারত যুব দলের বিপক্ষে এমন চেষ্টায় অবশ্য সফল ছিলেন না বাংলাদেশ যুব দলের ব্যাটাররা। ছবি : আইসিসি।
শিবলির বড় শটের চেষ্টা। ভারত যুব দলের বিপক্ষে এমন চেষ্টায় অবশ্য সফল ছিলেন না বাংলাদেশ যুব দলের ব্যাটাররা। ছবি : আইসিসি।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

এশিয়া কাপের পর বিশ্বকাপ শিরোপায় চোখ ছিল বাংলাদেশের। সেই অভিযানটা শুরু হলো হার দিয়ে। শনিবার ব্লুমফন্টেইনে ভারতের কাছে অনূর্ধ্ব-১৯ দল হেরেছে ৮৪ রানে। ভারতের ২৫১ রানের জবাবে বাংলাদেশ থামে ১৬৭ রানে।

২০২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশি যুবারা। ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের কাছেই হেরে বিদায় নেয় বাংলাদেশ। গত মাসে এশিয়া কাপের সেমিফাইনালে সেই ভারতকে হারায় যুবারা। তবে শনিবার বিশ্বকাপে আর পারল না।

ভারতের ২৫১ রানের জবাবে বাংলাদেশের দুই ওপেনার আশিকুর রহমান ও জিশান আলম জুটি গড়েন ৩৮ রানের। ১৪ রান করা জিশানকে ফিরিয়ে জুটিটা ভাঙেন রাজ লিম্বানি। অপর ওপেনার আশিকুরও ১৪ রানে বোল্ড হন পান্ডিয়ার বলে।

আরিফুল ইসলাম ও মোহাম্মদ শিহাব জেমসের দৃঢ়তায় একটা সময় ম্যাচে ফিরেছিল বাংলাদেশ। তবে শিহাব ৭৭ বলে ৫৪ আর আরিফুল ৭১ বলে ৪১ করে ফেরার পর হারটা হয়ে উঠে সময়ের অপেক্ষা।

এ দুজনের ব্যাট থেকে আসা ৭৭ রানের জুটিই বাংলাদেশের সর্বোচ্চ। অবশ্য তাদের দৃঢ়তায় লড়াইয়ের আভাস দিলেও সফল রান তাড়ায় তা যথেষ্ট ছিল না।

এর আগে টস জিতে বল করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ভারতকে থামিয়েছিল ২৫১ রানে। পেসার মারুফ মৃধা নিয়েছেন ৫ উইকেট। ভারতের হয়ে ৭৬ রান আদর্শ সিং আর ৬৪ করেছেন অধিনায়ক উদয় শর্মা।

প্রথম ১০ ওভারেই মারুফ মৃধা ফিরিয়েছিলেন অরশিন কুলকার্নি (৭) ও মুশের খানকে (৩)। তবে আদর্শ ও উদয়ের তৃতীয় উইকেটে ১১৬ রানের জুটিতে বড় স্কোরের ভিত পেয়েছিল ভারত।

 স্কোরটা ৩০০ ছড়ায়নি মারুফেরই দৃঢ়তায়। ৮ ওভারে ৪৩ রানে ৫ উইকেট নেন তিনি। ১টি করে উইকেট মোহাম্মদ রিজওয়ান ও মাহফুজুর রহমানের।

২২ জানুয়ারি দুপুর ২টায় আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচে নামবে বাংলাদেশ যুবারা।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত