Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

ব্রিটিশ রাজবধূ কেট ক্যান্সারে আক্রান্ত

ব্রিটিশ রাজবধু কেট মিডলটন (ক্যাথেরিন)। ছবি: বিবিসি।
ব্রিটিশ রাজবধু কেট মিডলটন (ক্যাথেরিন)। ছবি: বিবিসি।

ফের দুঃসংবাদ ব্রিটিশ রাজপরিবারে। রাজা তৃতীয় চার্লসের পর এবার তার পুত্রবধূ প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটনের (ক্যাথেরিন) ক্যান্সার ধরা পড়েছে। কেট রাজার বড় ছেলে প্রিন্স অব ওয়েলস উইলিয়ামের স্ত্রী।

কিছুদিন আগেই রাজা তৃতীয় চার্লসের প্রস্টেট ক্যান্সার ধরা পড়েছিল। এবার এলো তার পুত্রবধূ কেটের ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর।

গত বুধবার ধারণ করা এক ভিডিও বার্তায় নিজেই অসুস্থতার খবর জানান ব্রিটিশ রাজবধূ। কেট জানান, ক্যান্সার ধরা পড়ার পর তিনি চিকিৎসার প্রাথমিক পর্যায়ে আছেন।

ভিডিও বার্তায় কেট বলেন, “অবিশ্বাস্যভাবে কঠিন কয়েকটি মাসের পর এটি ছিল একটি বিশাল ধাক্কা। তবে আমি ভালো আছি, প্রতিদিনই আরও শক্তিশালী হচ্ছি।”

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্যান্সারের বিশদ বিবরণ প্রকাশ করা হয়নি। তবে কেনসিংটন প্যালেস বলেছে, রাজবধূ সম্পূর্ণরূপে সুস্থ হয়ে উঠবেন বলে তারা আশাবাদী।

ভিডিওতে কেট বলেন, গত জানুয়ারিতে যখন তার পেটে অস্ত্রোপচার হয়েছিল, তখন জানা যায়নি যে তার কোনও ক্যান্সার আছে। সে সময় দুই সপ্তাহের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন কেট।

ব্রিটিশ রাজবধূ বলেন, “তবে অপারেশনের পর পরীক্ষায় ক্যান্সার পাওয়া গেছে। তাই আমার মেডিকেল টিম পরামর্শ দিয়েছে, আমার প্রতিরোধমূলক কেমোথেরাপি নেওয়া উচিৎ এবং আমি এখন সেই চিকিৎসার প্রাথমিক পর্যায়ে আছি।”

ফেব্রুয়ারির শেষের দিকে কেমোথেরাপির চিকিৎসা শুরু হয়। প্রাসাদ বলেছে, ক্যান্সারের ধরন বা আর কোনও ব্যক্তিগত চিকিৎসা তথ্য প্রকাশ করা হবে না। কী কারণে তার পেটে অস্ত্রোপচার করা হয়েছে তাও জানানো হয়নি।

৪২ বছর বয়সী ব্রিটিশ রাজবধূ বলেন, নিজের ক্যান্সার ধরা পড়ার পর তিনি ক্যান্সারে আক্রান্ত সব মানুষের কথা ভাবছেন। কেট বলেন, “যারাই যে রূপেই এই রোগের মুখোমুখি হয়েছেন, দয়া করে বিশ্বাস বা আশা হারাবেন না। আপনি একা নন।”

গত জানুয়ারিতে রাজা চার্লস ও তার পুত্রবধূকে একই সময়ে লন্ডন ক্লিনিক প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছিল। কেটের পেটে অস্ত্রোপচার হয়েছিল আর রাজার প্রস্টেটের সমস্যার চিকিৎসা করা হয়েছিল।

কেট দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। গত বছরের নভেম্বর মাস থেকে তাকে জনসম্মুখে দেখা যায়নি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist