Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
শুরু হচ্ছে নকআউটের উত্তাপ

এবার চ্যাম্পিয়নস লিগ অভিযানে ভিনিসিয়ুস-হলান্ডরা

লা লিগায় রিয়াল মাদ্রিদ ছুটছে অপ্রতিরোধ্য গতিতে। তারা শীর্ষস্থান ধরে রেখেছে ৫ পয়েন্টের ব্যবধানে। শিরোপার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী জিরোনাকে আগের ম্যাচেই বিধ্বস্ত করেছে ৪-০ গোলে। গত মৌসুমে ট্রেবল জেতা ম্যানচেস্টার সিটিও আছে প্রিমিয়ার লিগ শিরোপা ধরে রাখার অভিযানে। পরের ম্যাচ জিতলেই শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে তারা এগিয়ে ‍যাবে ১ পয়েন্টে।

ভিনিসিয়ুস জুনিয়র-আর্লিং হলান্ডরা এবার লিগের পাশাপাশি নতুন অভিযানে। আজ (মঙ্গলবার) থেকে শুরু হচ্ছে নকআউট পর্ব। শেষ ষোলোর প্রথম দিনে লাইপজিগের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ (রাত ২টা, সরাসরি দেখাবে সনি স্পোর্টস ২) আর কোপেনহেগেন আতিথ্য দিবে ম্যানচেস্টার সিটিকে (রাত ২টা, সরাসরি দেখাবে সনি স্পোর্টস ১)।।

গত মৌসুমের মত এবারও কি ট্রেবল জয়ের স্বপ্ন দেখছেন গার্দিওলা? কোপেনহেগেনের মুখোমুখি হওয়ার আগে এমন প্রশ্নের জবাবে গার্দিওলার উত্তর,‘’৯৯.৯৯ শতাংশই সম্ভাবনা নেই। এটা খুব কঠিন। আপাতত কোপেনহেগেন ম্যাচ নিয়ে ভাবছি।’’

রিয়াল মাদ্রিদ আবার জার্মানিতে পৌঁছে পড়েছে সড়ক দুর্ঘটনার কবলে। লাইপজিগের পাশের শহর এরফুর্টের বিমানবন্দর থেকে ১৫০ কিলোমিটার দূরের হোটেলে খেলোয়াড়রা যাচ্ছিলেন টিম বাসে। সেই রাস্তায় একটি টয়োটা অ্যাভেন্সিস প্রাইভেট কার লেন পরিবর্তন করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দেয় রিয়ালের বাসে।

রিয়ালের খেলোয়াড়, কোচ আর স্টাফরা নেমে আসেন দ্রুত। তবে চোট পাওয়া জুড বেলিংহাম ছিলেন বাসেই। লাইপজিগের বিপক্ষে তার খেলার কোন সম্ভাবনা নেই। তবে

লাইপজিগের কোচ মার্কো রোজ মানছেন না সেটা, ‘জুড যদি মাঠে না আসে, তাহলেই বুঝব সে খেলবে না। এটা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ, নিশ্চয়ই খেলতে চাইবে ও।’

এবার গ্রুপ পর্বে যৌথ সর্বোচ্চ ৫ গোল করেছেন হলান্ড। আর বেলিংহামের গোল ৪টি। তাকে ছাড়া খেলতে হওয়াটা নিশ্চয়ই ভোগাবে রিয়ালকে। তবে চোট জর্জর দলটির কোচ কার্লো আনচেলোত্তি মানছেন না সেটা, ‘‘ যারা দলের সঙ্গে নেই, তাদের নিয়ে আমি কখনোই ভাবি না। বেলিংহ্যাম নেই কিন্তু তাকে ছাড়া তো এই মৌসুমে চার ম্যাচের চারটিই জিতেছি আমরা। তার পরিবর্তে যে-ই খেলেছে, ভালো করেছে, সেটা ব্রাহিম হোক বা হোসেলু।”

গত মৌসুমে গ্রুপ পর্বে দেখা হয়েছিল লাইপজিগ ও রিয়ালের। নিজেদের মাঠে জিতেছিল দুই দলই। লাইপজিগ জিতে ৩-২ আর রিয়াল ২-০ গোলে। নকআউট পর্বে লাইপজিগ কি পারবে গত মৌসুমের পারফর্ম্যান্স ধরে রাখতে?

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist