Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

কোহলিকে পেলই না ভারত

গুঞ্জনই সত্যি হলো। ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন টেস্টেও নেই বিরাট কোহলি। শক্তিশালী দলের বিপক্ষে পাঁচ ম্যাচের গুরুত্বপূর্ণ সিরিজে দলের সেরা ব্যাটারকে পেলই না ভারত। তার সঙ্গে বাকি ম্যাচগুলোর দলে নেই শ্রেয়াস আইয়ার। শনিবার (১০ ফেব্রুয়ারি) শেষ তিন টেস্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

পাঁচ ম্যাচের সিরিজ। তারই প্রস্তুতিতে কোহলি ঘাম ঝরাচ্ছিলেন অনুশীলনে। প্রতিপক্ষ ইংল্যান্ড হওয়ায় মাঠে নামতে মুখিয়ে ছিলেন তিনি। কিন্তু প্রথম দুই টেস্ট খেলাই হয়নি। এরপর ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানায়, প্রথম দুই টেস্ট না খেলা কোহলি পরের দুই টেস্টও মিস করতে যাচ্ছেন। এমনকি পঞ্চম ও শেষ টেস্ট খেলা নিয়েও অনিশ্চয়তা রয়েছে সাবেক ভারতীয় অধিনায়কের।

সেটিই সত্যি হলো। বিসিসিআইয়ের ঘোষিত শেষ তিন টেস্টের স্কোয়াডে তিনি নেই।

গত ২২ জানুয়ারি, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরুর মাত্র তিন দিন আগের ঘটনা। প্রথম টেস্টের ভেন্যু হায়দরাবাদে পৌঁছে গিয়েছিলেন কোহলি। কিন্তু অনুশীলনে দেখা যায়নি। এরপরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানায়, ‘ব্যক্তিগত কারণে’ প্রথম দুই টেস্টে খেলবেন না কোহলি। ‘ব্যক্তিগত কারণ’ আসলে কী, সেটা জানায়নি বিসিসিসিআই। শুধু জানায়, কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আলোচনা করেই দুই টেস্ট থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি।

শেষ তিন টেস্টের ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রিত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটকিপার), কেএস ভারত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist