Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামা হবে কোহলির?

পাঁচ ম্যাচের সিরিজ। তারই প্রস্তুতিতে ঘাম ঝরাচ্ছিলেন অনুশীলনে। প্রতিপক্ষ ইংল্যান্ড হওয়ায় মাঠে নামতে মুখিয়ে ছিলেন বিরাট কোহলি। কিন্তু প্রথম দুই টেস্ট খেলাই হলো না তার। অবস্থা এখন যা, তাতে ইংলিশদের বিপক্ষে হয়তো মাঠেই নামা হচ্ছে না ভারতীয় ব্যাটারের!

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো এমনই খবর দিয়েছে। সংবাদ মাধ্যমটি জানিয়েছে, প্রথম দুই টেস্ট না খেলা কোহলি পরের দুই টেস্টও মিস করতে যাচ্ছেন। এমনকি পঞ্চম ও শেষ টেস্ট খেলা নিয়েও অনিশ্চয়তা রয়েছে সাবেক ভারতীয় অধিনায়কের।

গত ২২ জানুয়ারি, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরুর মাত্র তিন দিন আগের ঘটনা। প্রথম টেস্টের ভেন্যু হায়দরাবাদে পৌঁছে গিয়েছিলেন কোহলি। কিন্তু অনুশীলনে দেখা যায়নি। এরপরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানায়, ‘ব্যক্তিগত কারণে’ প্রথম দুই টেস্টে খেলবেন না কোহলি। ‘ব্যক্তিগত কারণ’ আসলে কী, সেটা জানায়নি বিসিসিসিআই। শুধু জানায়, কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আলোচনা করেই দুই টেস্ট থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি।

অবশ্য কয়েকটি ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, কোহলির স্ত্রী আনুশকা শর্মা দ্বিতীয়বার মা হতে যাচ্ছেন। স্ত্রীর পাশে থাকতেই টেস্টে খেলবেন না এই ব্যাটার। পরে খবরটির সত্যতা পাওয়া গেছে কোহলির একসময়কার সতীর্থ ও বন্ধু এবি ডি ভিলিয়ার্সের বক্তব্যে। ইউটিউব চ্যানেলে সাবেক দক্ষিণ আফ্রিকান অধিনায়ক জানান, কোহলি ও আনুশকার ঘরে আসছে নতুন অতিথি।

ভারত-ইংল্যান্ড সিরিজের পরের টেস্ট রাজকটে। এই ম্যাচের পর চতুর্থ টেস্ট রাচিতে। ক্রিকইনফোর খবর অনুযায়ী, টেস্ট দুটিতে খেলা হচ্ছে না কোহলির। এমনকি ৭ মার্চ থেকে ধর্মশালায় শুরু হতে যাওয়া শেষ টেস্টেও তার খেলা নিয়ে সন্দেহ আছে। এজন্য এ সপ্তাহেই ভারতীয় ক্রিকেটের নির্বাচকরা বৈঠকে বসছেন। কোহলির বিষয়টি বিবেচনায় রেখে শেষ তিন টেস্টের দল ঘোষণা করবেন তারা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist