Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

কোহলিরা না পারলেও বাজিমাত বেঙ্গালুরুর মেয়েদের

মেয়েদের আইপিএলের শিরোপা নিয়ে বেঙ্গালুরু ক্রিকেটারদের উল্লাস। ছবি : এক্স
মেয়েদের আইপিএলের শিরোপা নিয়ে বেঙ্গালুরু ক্রিকেটারদের উল্লাস। ছবি : এক্স

২০০৮ থেকে শুরু হয়েছে আইপিএল।  সেই শিরোপা এখনও জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১৬ বছরের চেষ্টায় না পারলেও বেঙ্গালুরুকে মেয়েদের আইপিএলের শিরোপা এনে দিলেন স্মৃতি মান্ধানারা।

 কাল (রবিবার) ফাইনালে দিল্লিকে ৮ উইকেটে হারিয়ে প্রথম শিরোপা জেতে বেঙ্গালুরু। অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লির ১১৩ রানের চ্যালেঞ্জ বেঙ্গালুরু পেরিয়ে যায় ৩ বল বাকি থাকতে।

স্মৃতি মন্ধানার নেতৃত্বে আরসিবি ট্রফি জেতার পরই ভিডিও কল করেন বিরাট। মন্ধানাকে শুভেচ্ছা জানান তিনি। আরসিবি-র সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি পোস্ট করে লেখা হয়, “১৮-র সঙ্গে ১৮-র কথা।” বিরাট এবং মন্ধানা, দু’জনেই ১৮ নম্বর জার্সি পরে খেলেন।

শিরোপার আনন্দ ভাগ করে নিয়েছেন মালিক বিজয় মালিয়া। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, “মেয়েরা ট্রফি এনে দিয়েছে। এ বার ছেলেদের পালা। অনেক বছর ধরে অপেক্ষায় রয়েছি।”

 গতবার শুরু হওয়া এই টুর্নামেন্টের দ্বিতীয় ফাইনালে ম্যাচ সেরা হয়েছেন সোফি মলিনক্স। ২০ রানে ৩ উইকেট নিয়ে দিল্লিকে অল্প রানে বেঁধে ফেলেন তিনি। শেষ দিকে ৪ উইকেট নেন শ্রেয়াঙ্কা পাটিল।

১১৪ রানের লক্ষ্যে স্মৃতি মান্ধানা ৩৯ বলে ৩১, সোফি ডেভিন ২৭ বলে ৩২ আর এলিসা পেরি খেলেন ৩৭ বলে অপরাজিত ৩৫ রানের ইনিংস। তারা ঝুঁকি না নেওয়ায় শেষ ওভারে নিষ্পত্তি হয় ফাইনালের।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist