Beta
মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাদ পড়বেন কোহলি!

কোহলি-৭৯
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

বিরাট কোহলি ছাড়া ভারতের দল, চিন্তা করা যায়? ইনজুরি কিংবা ব্যক্তিগত কারণে তার অনুপস্থিতি থাকতে পারে, কিন্তু ফর্মহীনতায় বাদ পড়বেন, এই ক্রিকেটারের সবচেয়ে বড় সমালোচকও হয়তো ভাবনায় আনেন না। কিন্তু সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে নাকি সেটিই হতে যাচ্ছে। এমন খবরই ছেপেছে ভারতীয় সংবাদমাধ্যম টেলিগ্রাফ।

মে মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক দল পাঠাতে হবে আইসিসির কাছে। যদিও ভারতীয় দলের নির্বাচক প্যানেল নাকি আগেভাগেই একটা দলের খসড়া করে ফেলেছে। সেখানে কোহলিকে বাদ দিয়ে পরিকল্পনা করছে অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। ২ জুন থেকে ২৯ জুন পর্যন্ত হতে যাওয়া এই প্রতিযোগিতায় ভারতের নেতৃত্বে থাকছেন রোহিত শর্মা। কিছুদিন আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ নিশ্চিত করেছেন বিষয়টি। তবে টেলিগ্রাফ জানাচ্ছে, রোহিতের নেতৃত্বে খেলতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কোহলির থাকা অনিশ্চিত।

২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল ভারত। এরপর তাদের আইসিসি টুর্নামেন্টে সাফল্যের ঘর শূন্য। ক্রিকেটপাগল ভারতে আবারও শিরোপা উদযাপন করতে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের আসরে পাখির চোখ করেছেন অজিত আগারকাররা। এজন্য টি-টোয়েন্টি ক্রিকেটের সাম্প্রতিক পারফরম্যান্স আমলে নিচ্ছেন। আর এই জায়গাতেই পিছিয়ে পড়েছেন কোহলি।

বর্তমান ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক হয়েও তিনি কুড়ি ওভারের বিশ্ব আসরে বাদ পড়ায় শঙ্কায়। সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে কোহলির ফর্ম খুব একটা সুবিধার নয়। নির্বাচকেরাও মনে করেন, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সেরা ফর্মে নেই এই ব্যাটার।

টেলিগ্রাফের খবর, কোহলির সঙ্গে দেখা করেছেন প্রধান নির্বাচক আগারকার। তিনি কোহলিকে তার ফর্ম ও টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনার কথা জানিয়েছেন। টেলিগ্রাফ জানিয়েছে, কোহলিকে জানানো হয়েছে বর্তমান ফর্ম বিবেচনায় তিনি কুড়ি ওভারের বিশ্বকাপের পরিকল্পনায় নেই। তবে সামনের আইপিএলে যদি পারফর্ম করতে পারেন, তাহলে তাদের সিদ্ধান্ত পাল্টাতে পারে।

দিনকয়েক আগে শেষ হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় সন্তানের জন্ম ও স্ত্রীর পাশে থাকতে গুরুত্বপূর্ণ এই সিরিজে ছিলেন না কোহলি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত